BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেমার শুটিং থেকেই আড়াই কোটি টাকা আয় সেন্ট্রাল রেলের, ভাঙল পুরনো সব রেকর্ড

Published by: Biswadip Dey |    Posted: July 6, 2022 1:19 pm|    Updated: July 6, 2022 2:01 pm

Central Railway earns Rs. 2.48 crores through film shoots in 2021-22। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মেরে সপনো কি রানি কব আয়েগি তু?’ রেলের জানলায় বসে রয়েছেন শর্মিলা ঠাকুর। আর দূরে রাস্তায় হুডখোলা জিপে বসে তাঁর উদ্দেশে গান গাইছেন রাজেশ খান্না। বলিউডের (Bollywood) সঙ্গে রেলের (Indian Railways) সম্পর্কে ভাবতে বসলে এমনই সব আইকনিক দৃশ্য মাথায় ভেসে উঠতে বাধ্য। পাশাপাশি ‘দ্য বার্নিং ট্রেন’-এর মতো ছবিও তৈরি হয়েছে, যার গোটাটাই প্রায় ট্রেনে শুটিং করা হয়েছে। কিন্তু জানেন কি, ২০২১-২২ সালে রেল স্রেফ ছবির শুটিং বাবদই যা আয় করেছে তা সর্বকালীন রেকর্ড। রেল বলতে এখানে সেন্ট্রাল রেলওয়ের কথাই বলা হয়েছে।

গত অর্থবর্ষে সেন্ট্রাল রেলওয়ের রোজগার হয়েছে ২.৪৮ কোটি টাকা। এর মধ্যে ১.২৭ কোটি টাকাই আয় হয়েছে একটিই ছবি থেকে। সেই ছবির নাম এখনও স্থির হয়নি। ছবিটির পরিচালক আমিরের প্রাক্তন স্ত্রী কিরণ রাও। সেই ছবিটির শুটিং করতে গিয়েই এই রেলের কোষাগারে ঢুকল বিপুল অর্থ।

[আরও পড়ুন: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, মহারাষ্ট্রে একদিনে আক্রান্তের হার বাড়ল ১০৩%]

এই সম্পর্কে বলতে গিয়ে ছবির অন্যতম প্রযোজক অমিত কুলকার্নি এক বিনোদন ওয়েবসাইটকে জানিয়েছেন, ”এই ছবিটির অধিকাংশ শুটিংই হয়েছে রেল চত্বরে। সব মিলিয়ে ৪৮ থেকে ৫০ দিন শুট করা হয়েছে। এর মধ্যে ২৪ দিনই শুটিং হয়েছে রেল চত্বরে।”
ছবিটির নাম এখনও ঠিক হয়নি। তবে সূত্রের দাবি, সম্ভবত সেটির নাম হতে পারে ‘২ ব্রাইডস’। আবার এমনও শোনা যাচ্ছে ছবির নাম রাখা হতে পারে ‘লাপাতা লড়কি’।

এই ছবির শুটিং হয়েছে ইয়েওলা রেল স্টেশনে। নাসিক শহর থেকে ১০০ কিমি দূরে অবস্থিত এই স্টেশনে এর আগে কোনও ছবির শুটিং হয়নি। ছবিটি নিয়ে বেশ উত্তেজিত কিরণ রাও। এদিকে ছবিতে অন্যতম প্রযোজক হিসেবে রয়েছেন আমির খান।

[আরও পড়ুন: বাংলার আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে অমিত শাহকে চিঠি শুভেন্দুর, পালটা খোঁচা তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে