২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

প্রচারের সুরেই কাটল তাল! অন্য শর্ট ফিল্মের দৃশ্য ব্যবহার, বিতর্কে BJP’র ‘দিন বদলের গান’

Published by: Suparna Majumder |    Posted: March 8, 2021 5:04 pm|    Updated: March 8, 2021 5:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্চের শুরুতেই বিজেপির ‘দিন বদলের গান’ ফেসবুকে পোস্ট করেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ভোটের প্রচারের জন্য গানটি তৈরি করা হয়েছিল। প্রচারের সেই সুরেই তাল কাটল। তৈরি হল বিতর্ক।

পাঁচ বছর আগে একটি রঙের সংস্থার জন্য দুর্গা পুজো স্পেশ্যাল শর্ট ফিল্ম তৈরি করেছিলেন অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। নাম দিয়েছিলেন ‘পুজো এল ফিরে’।

এই ভিডিও থেকেই দর্শনা বণিক, বিবৃতি চট্টোপাধ্যায়, বিশ্বাবসু বিশ্বাস ও সোমরূপ দাস অভিনীত একটি দৃশ্য ব্যবহার করা হয়। আর এতেই আপত্তি সোমরূপের। ফেসবুকে দিলীপ ঘোষের পোস্ট শেয়ার করে তিনি লিখেছেন, “আমি কোনও রকমভাবে কোনও মূলস্রোতের রাজনৈতিক দলের সাথে যুক্ত নই বা হতেও চাই না। আমি ব্যক্তিগতভাবে কোনও রাজনৈতিক দলের ভিডিও ফুটেজে থাকতে চাই না। আমার বিরোধিতা আমি প্রকাশ্যে জানাচ্ছি।”

[আরও পড়ুন: ‘স্বাদ অনুসার’ রিভিউ: শিলাদিত্যর ছোট ছবিতে কতটা নজর কাড়লেন স্বস্তিকা?]

সংবাদমাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে অনিন্দ্য জানান, বিজেপির প্রচারমূলক ভিডিওয় শর্ট ফিল্মের অংশটি ব্যবহার করা অনভিপ্রেত। তবে ভুলটি অনিচ্ছাকৃত বলেই মনে করেন তিনি। এই বিষয় নিয়ে একেবারেই মাথা ঘামাতে বা সময় অপচয় করতে রাজি নন বিবৃতি চট্টোপাধ্যায় (Bibriti Chatterjee)। ফোনে অভিনেত্রী জানান, বহু আগে জনস্বার্থে কাজটি করেছিলেন তিনি। এখন তা নিয়ে ভাবার সময় নেই। নিজের কাজেই মন দিতে চান তিনি। সেগুলির জন্য ব্যস্ততা রয়েছে। সে না হয় হল, সাম্প্রতিক পরিস্থিতিতে কোনও নির্দিষ্ট রাজনৈতিক দলে নাম লেখাবেন কি বিবৃতি? না, তেমন কোনও পরিকল্পনা এখন বা ভবিষ্যতে নেই বলেই জানিয়ে দিলেন টলিপাড়ার নায়িকা। অন্যদিকে দর্শনা বণিকও এ বিষয়ে কিছু জানতেন না বলেই এক সংবাদমাধ্যমকে জানান। তিনি কি কোনও রাজনৈতিক দলে যোগ দেওয়ার ভাবনাচিন্তা করছেন? উত্তরে তিনি অবশ্য জানান, এখনই রাজনীতিতে আসার কোনও পরিকল্পনা তাঁর নেই। তবে বছর দশেক পরে ভেবে দেখলেও দেখতে পারেন।

[আরও পড়ুন: বিজেপিতে দেব যোগ? মুখ খুললেন অভিনেতা-সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement