২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লক্ষ্মীর আইনজীবীর নাম থাকবে ক্রেডিটে, ‘ছপাক’ নির্মাতাদের নির্দেশ দিল্লি আদালতের

Published by: Sandipta Bhanja |    Posted: January 10, 2020 8:38 am|    Updated: January 10, 2020 8:38 am

Delhi high court ordered to Chhapaak makers to put Laxmi's lawer name

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ‌্যাসিড হামলায় আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবন নিয়ে তৈরি হয়েছে ‘ছপাক’ ছবিটি। ছবিতে লক্ষ্মীর নাম বদলে হয়েছে মালতী, যে চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। কিন্তু হামলাকারীর বিরুদ্ধে আদালতে মামলা চলাকালীন যে আইনজীবী লক্ষ্মীর হয়ে লড়েছিলেন, সেই অপর্ণা ভাটের নাম ছবির ক্রেডিটে নেই। ঠিক এই অভিযোগ তুলেই ছবির নির্মাতাদের বিরুদ্ধে দিল্লির একটি আদালতে পিটিশন দায়ের করেছিলেন অপর্ণা। বিচার মিলল বৃহস্পতিবার।

‘ছপাক’ নির্মাতাদের অবিলম্বে ফিল্ম ক্রেডিটে অপর্ণা ভাটের নাম উল্লেখ করতে নির্দেশ দিল আদালত। কিন্তু একইসঙ্গে তাঁর অন‌্য একটি আবেদন খারিজ করে দিয়েছে কোর্ট। অপর্ণা চেয়েছিলেন, শুক্রবার, ১০ জানুয়ারি ‘ছপাক’ ছবির মুক্তি পিছিয়ে যাক। কিন্তু তাতে রাজি হয়নি আদালত। অপর্ণার দাবি ছিল, শুধু লক্ষ্মীর হয়ে আদালতে সওয়াল করাই নয়। ‘ছপাক’ ছবির নির্মাণপ্রক্রিয়া চলাকালীনও নির্মাতাদের নানারকম তথ‌্য দিয়ে সাহায‌্য করেছিলেন তিনি। ছবির চিত্রনাট‌্য লেখা থেকে শুরু করে শুটিংয়ের ক্ষেত্রেও সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু তা সত্ত্বেও ফিল্ম ক্রেডিটে তিনি স্থান পাননি।

[আরও পড়ুন: ‘দীপিকা মোদিজির নাম নেননি, ‘ছপাক’কে বয়কট কেন?’ প্রশ্ন তুললেন কানহাইয়া ]

অপর্ণার আবেদনে সাড়া দিয়ে আদালত তাই নির্দেশ দিয়েছে, ছবির স্ক্রিনিং চলাকালীন ‘অপর্ণা ভাট এখনও মহিলাদের উপর শারীরিক এবং যৌন নিগ্রহের ঘটনায় আদালতে তাঁদের হয়ে মামলা লড়েন’-এই লাইনটি দেখাতে হবে। এই নির্দেশের খবর ইতিমধ্যেই ফেসবুক পোস্টে জানিয়েছেন অপর্ণা। আর তার পর থেকেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন বহু নেটিজেন। পালটা বার্তায় অপর্ণার বক্তব‌্য, ‘বলিউডের ক্ষমতাশালী প্রযোজকদের সঙ্গে পাল্লা দেওয়ার শক্তি আমার নেই। কিন্তু চুপ করে থাকলে অন‌্যায় হত। তাই আমি আমার মতো করে প্রতিবাদ জানিয়েছি। এর ফল যা হবে, তার মুখোমুখি হতে আমি প্রস্তুত।’ আজ দেশজুড়ে মুক্তি পাচ্ছে ছপাক। বৃহস্পতিবারই ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে করমুক্ত ঘোষণা করা হয়েছে। করমুক্ত করা হল ছত্তিশগড় এবং পুদুচেরিতেও। 

[আরও পড়ুন: বিজেপি বয়কট করলেও ‘ছপাক’-এ দরাজ কংগ্রেস, মধ্যপ্রদেশে করমুক্ত দীপিকার ছবি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে