BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন বছরেই বড়পর্দায় ‘ধর্মযুদ্ধ’, সাম্প্রদায়িক হিংসার নগ্ন রূপ ফুটে উঠল ছবির দ্বিতীয় ট্রেলারে

Published by: Suparna Majumder |    Posted: December 25, 2021 6:52 pm|    Updated: January 20, 2022 6:19 pm

Dharmajuddha Trailer : Raj Chakrabarty directed film to release in 21 January 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মাকে দেখে কি জানা যায়, কে আম্মি আর কে মা’, এমন সংলাপ রয়েছে রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ (Dharmajuddha) ছবিতে। নতুন বছরের শুরুতেই মুক্তি পাবে বহু প্রতীক্ষিত ছবিটি। বড়দিনে প্রকাশ্যে এল ট্রেলার।

 

আজ আধুনিক হয়েছে সমাজ। কিন্তু ধর্মভেদ আর জাতিতত্ত্ব আজও সমাজে বিদ্যমান। ধর্মের নামে চলে রাজনীতি। জাতিতত্ত্বকে সামনে রেখেই শাসন চালায় সুবিধাভোগী মানুষ। এইসব সমস্যাকেই রাজ চক্রবর্তী তুলে এনেছেন ‘ধর্মযুদ্ধ’ ছবিতে। ট্রেলার শুরু হয়েছে গীতার বাণী- ‘যদা যদা হি ধর্মস্য’ দিয়ে।  তারপর একের পর এক দৃশ্যপট পরিবর্তিত হয়েছে। 

[আরও পড়ুন: গ্রাহক নিজে না গেলেও এবার রেশন তুলতে পারবেন ‘নমিনি’, কীভাবে জানেন?]

ছবিতে কয়েকজনের কাহিনি তুলে ধরা হয়েছে। তার মধ্যে একটি হিন্দু দম্পতিও রয়েছে। দাঙ্গায় তারা ঘরছাড়া। এমন অবস্থায় গর্ভবতী স্ত্রীকে নিয়ে চোখে অন্ধ দেখে হিন্দু অটোচালক। অন্যদিকে মুসলিম মেয়ের প্রেমে পড়ে গোটা সম্প্রদায়ের রোষের কারণ হয়ে দাঁড়ায় এক হিন্দু যুবক। এক মুসলিম কসাইকে গরুর মাংস বিক্রি করার অভিযোগে কয়েকজন হিন্দুর রুদ্ররূপের সম্মুখীন হতে হয়। সরাসরি ‘পাকিস্তানি’ তকমা দেওয়া হয় তাকে। আজানের সময় শঙ্খ বাজানোর জন্য এক হিন্দু বধূকে চোখ রাঙানো হয়।

 

ছবির পাঁচটি চরিত্রের নাম জবর, রাঘব, শবনম, আম্মি ও মুন্নি। সোহমকে দেখা যাবে জবরের ভূমিকায় অভিনয় করতে। রাঘবের চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক। শবনমের চরিত্রে পার্নো, আম্মির চরিত্রে প্রয়াত কিংবদন্তি স্বাতীলেখা সেনগুপ্ত ও মুন্নির ভূমিকায় রয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly )।  শুভশ্রীর স্বামীর চরিত্রে অভিনয় করেছেন সপ্তর্ষি মৌলিক। 

 

২০২০ সালের এপ্রিলে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু তার আগেই থাবা বসায় করোনা (Coronavirus)। বন্ধ হয়ে যায় সিনেমা হল। তারপর বহুদিন পর সিনেমা হল খুললেও সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী। অবশেষে ২০২২ সালের ২১ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ধর্মযুদ্ধ’। 

[আরও পড়ুন: ‘বাবার শরীর ভাল নেই, ১০০ থেকে ৭ বাদ দিলে কত, ভেবে বলতে হয়’, মুকুলকে নিয়ে চিন্তিত শুভ্রাংশু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে