BREAKING NEWS

১৮ শ্রাবণ  ১৪২৭  সোমবার ৩ আগস্ট ২০২০ 

Advertisement

বালাকোট এয়ারস্ট্রাইকের ঘটনা এবার বড়পর্দায়, পরিচালক কে জানেন?

Published by: Bishakha Pal |    Posted: December 13, 2019 8:03 pm|    Updated: December 14, 2019 8:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরির সার্জিক্যাল স্ট্রাইকের পর বালাকোটের এয়ারস্ট্রাইক নিয়ে ছবি তৈরির তোড়জোড় শুরু করে দিয়েছে বলিউড। সব ঠিক থাকলে এবছরই এই বিষয় নিয়ে দু’টি ছবি দেখতে পাবে দর্শক। একটি ছবির ঘোষণা ইতিমধ্যেই করে দিয়েছেন বিবেক ওবেরয়। ছবির নাম ‘বালাকোট- দ্য ট্রু স্টোরি’। অন্যটি প্রযোজনা করবেন সঞ্জয় লীলা বনশালি ও ভূষণ কুমার। যদিও ছবির নাম এখনও ঘোষিত হয়নি; তবে শোনা যাচ্ছে, ছবির নাম হতে পারে ‘২০১৯ বালাকোট এয়ারস্ট্রাইক’।

এই ছবিটি পরিচালনা করছেন অভিষেক কাপুর। ভূষণ কুমার তাঁর টুইটার প্রোফাইলে এ কথা জানিয়েছেন। লিখেছেন, ছবিটি পরিচালনা তো অভিষেক করছেনই, সঙ্গে চিত্রনাট্য লেখার দায়িত্বটাও তিনিই সামলাচ্ছেন। বনশালি প্রোডাকশনসের তরফ থেকেও ছবির পরিচালক ও চিত্রনাট্যকার হিসেবে অভিষেক কাপুরের নাম ঘোষণা করা হয়েছে। ছবির কেন্দ্রীয় চরিত্র অবশ্যই অভিনন্দন বর্তমান। কিন্তু এই চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনও জানা যায়নি।

পুলওয়ামার জঙ্গিহানার ঘটনার পালটা বালাকোটে এয়ারস্ট্রাইক চালায় ভারতীয় সেনা। সফল হয় বায়ুসেনার অপারেশন। তারপর থেকে বলিউডে বালাকোট নিয়ে ছবি তৈরির হিড়িক পড়ে যায়। সেলুলয়েডে দেশপ্রেমকে কাজে লাগিয়ে ব্যবসায় ফায়দা তুলতে তৎপর ছিলেন প্রযোজকরা। ‘ইম্পা’য় প্রযোজকরা ছবির নাম নিয়ে আবেদন জমা দিতে শুরু করে দেন। ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসারস্ অ্যাসোসিয়েশন’-এ গিয়ে ‘বালাকোট’, ‘পুলওয়ামা: দ্য ডেডলি অ্যাটাক’, ‘সার্জিক্যাল স্ট্রাইক ২.০’, ‘ওয়ার রুম’, ‘হিন্দুস্তান হামারা হ্যায়’, ‘হাউজ দ্য জোশ’ এবং ‘অভিনন্দন’- ইত্যাদি নাম নথিভুক্ত হয়। শেষ পর্যন্ত দেখা গেল যুদ্ধ জিতে নিলেন বিবেক ওবেরয় ও বনশালি-ভূষণ কুমার জুটি। বিবেকের ছবির নাম ঠিক হলেও পরিচালকের কথা প্রকাশ্যে আসেনি। অন্যদিকে বনশালি-ভূষণ কুমার জুটির পরিচালক ঠিক হলেও ছবির নাম নিয়ে দ্বন্দ্ব রয়েছে। সবকিছু ঠিকঠাক পথে এগোলে এবছরে মাঝামাঝিই শুরু হবে ছবির শুটিং। ভারতীয় বায়ুসেনাকে অভিবাদন জানানোর জন্য এবং শ্রদ্ধাজ্ঞাপন করার জন্যই এই উদ্যোগ নিয়েছেন প্রযোজকরা। শুধু তাই নয়, এই ছবির লাভের একটা বড় অংশ তুলে দেওয়া হবে ভারতীয় সেনার তহবিলে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement