BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নাবালিকাদের যৌন নিগ্রহের অভিযোগ, সাসপেন্ড ডিজনির আধিকারিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 11, 2017 1:23 pm|    Updated: September 20, 2019 11:28 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের যৌন নিগ্রহের অভিযোগ উঠল হলিউডে। দুই নাবালিকাকে যৌন হেনস্তার অভিযোগে সাসপেন্ড করা হল ডিজনির মিউজিক এগজিকিউটিভ জন হিলিকে। বিনা বেতনে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করা হয়েছে ডিজনির বর্ষীয়ান আধিকারিককে।

[মাদকচক্রের পর্দাফাঁস, রেভ পার্টির আগে পার্ক স্ট্রিটের নাইটক্লাবের ডিজে-সহ ধৃত ৩]

১৯৮১ সাল থেকে ডিজনির সঙ্গে যুক্ত হিলি। সংস্থার জন্য সারা বিশ্বে একাধিক কনসার্টের প্রযোজনার দায়িত্বে ছিলেন তিনি। বিখ্যাত ফ্যান্টাসিয়া লাইভ কনসার্টও ছিল তাঁর দায়িত্বে। বাইরের দেশের সঙ্গে ডিজনির সংগীত বিভাগের সমস্ত যোগাযোগ তিনিই রক্ষা করতেন। সেই সূত্রেই দুই নাবালিকার যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে জল হিলির বিরুদ্ধে। দু’টি ঘটনাই প্রায় দশ বছরের পুরনো। ঘটনার সময় মাত্র ১৫ বছর বয়স ছিল এক অভিযোগকারী নাবালিকার। আরেকজনের বয়সও ১০-১৫ বছরের মধ্যেই বলে জানা গিয়েছে।

ডিজনির মুখপাত্র জানিয়েছেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হয়েছে। হিলিকে বিনা মাইনেতে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করা হয়েছে। আর অভিযোগ প্রমাণিত হলে তাঁর প্রায় ৯ বছরের জেল হতে পারে। এদিকে হিলি সম্পূর্ণ নির্দোষ বলে দাবি করেছেন তার আইনজীবী। তাঁর কথায়, বিনা কারণে ফাঁসানো হচ্ছে ডিজনির আধিকারিককে।

[যৌনপল্লির কচিকাঁচাদের সঙ্গে প্রথম বিবাহবার্ষিকী উদযাপন এই দম্পতির]

প্রসঙ্গত, দিনকয়েক আগেই অস্কারজয়ী প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের বিরুদ্ধে মুখ খোলেন হলিউডের প্রথমসারির নায়িকারা। তারপরই অস্কার অ্যাকাডেমি থেকে সরিয়ে দেওয়া হয় ওই প্রযোজককে। তবে নায়িকাদের এই হেনস্তার বিবরণী শুনে সাহসী হয়ে ওঠেন বিশ্ব জুড়ে মহিলারা। ‘মি টু’ (Me too) হ্যাশট্যাগে গোটা দুনিয়া জুড়ে নারীরা তাঁদের যৌন হেনস্তার কথা জানাতে থাকেন। এমনকী বলিউডে প্রিয়াঙ্কা চোপড়া, রিচা চড্ডা, স্বরা ভাস্করাও কাস্টিং কাউচের বিরুদ্ধে মুখ খুলেছেন। এবার ডিজনির আধিকারিকের পর্দা ফাঁসও এই ‘মি টু’ বিপ্লবেরই ফলশ্রুতি বলে মনে করছেন অনেকে।

[অভিনেত্রী জায়রাকে হেনস্তার অভিযোগে অবশেষে আটক অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement