১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শিক্ষিত মেয়েদের মধ্যে দ্বিচারিতা রয়েছে’, ফের বিতর্কিত মন্তব্য জয়া বচ্চনের

Published by: Suparna Majumder |    Posted: November 19, 2022 3:38 pm|    Updated: November 19, 2022 3:38 pm

Educated women have double standards: Jaya Bachchan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য জয়া বচ্চনের (Jaya Bachchan)। এবার শিক্ষিত নারীদের নিয়ে মন্তব্য করে খবরের শিরোনামে অমিতাভজায়া। নাতনির পডকাস্টে সাক্ষাৎকার দেওয়ার মাঝেই বর্ষীয়ান অভিনেত্রী তথা সাংসদ বলে বসেন, “শিক্ষিত মেয়েদের মধ্যে দ্বিচারিতা রয়েছে।” মেয়েরাই মেয়েদের শত্রু, এমনটাই মত তাঁর।

Jaya Bachchan

‘হোয়াট দ্য হেল নভ্যা’ (What The Hell Navya) নামের পডকাস্ট রয়েছে নভ্যার। সেখানেই মা ও দিদিমার সাক্ষাৎকার নিচ্ছিলেন অমিতাভ বচ্চনের নাতনি। নানা প্রসঙ্গে তিনজনের মধ্যে আলোচনা হয়। কথার মাঝেই সন্তানদের বড় করে তোলার প্রসঙ্গ ওঠে। ছেলেদের কীভাবে মানুষ করা উচিত তা নিয়ে কথা বলছিলেন নব্যা। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়েই মহিলাদের মনোভাব নিয়ে কথা বলতে থাকেন জয়া বচ্চন। তিনি বলেন, “শিক্ষিত মেয়েদের মধ্যে দ্বিচারিতা রয়েছে যা অত্যন্ত হতাশাজনক। একটি কথা আমার বলতে ভাল না লাগলেও মাঝে মাঝে বলতে বাধ্য হই যে মেয়েরাই মেয়েদের শত্রু।”

[আরও পড়ুন: সিনেমার হিরো গ্রামের দুই খুদে! ‘দোস্তজী’ নিয়ে আবেগে ভাসছে মুর্শিদাবাদের ভগীরথপুর]

নিজের বদমেজাজের কারণে একাধিকবার খবরের শিরোনামে এসেছেন জয়া বচ্চন। কখনও আবার তাঁর বিতর্কিত মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তবে নাতনির পডকাস্টে তিনি মন খুলে কথা বলেছেন। এর আগে বর্ষীয়ান অভিনেত্রী বলেছিলেন, “সম্পর্কে শারীরিক আকর্ষণ ও বোঝাপড়া থাকা খুবই জরুরি। আমাদের সময়ে আমরা যা করতে পারতাম না এখনকার ছেলেমেয়েরা তা করতে পারে, আর করে নাইবা কেন? এতেই তো সম্পর্ক এতটা সময় ধরে টিকে থাকে। সম্পর্কে শারীরিক সুখ না থাকলে তা দীর্ঘস্থায়ী হয় না। শুধুমাত্র ভালবাসা আর অ্যাডজাস্টমেন্ট দিয়ে কোনও সম্পর্ক টেকে না।”

Jaya-Navya

শুধুমাত্র সামাজিকতার খাতিরেই বিয়ে করার প্রয়োজন নেই বলেই মনে করেন জয়া বচ্চন। সেই কারণেই তিনি আবার নভ্যাকে বলেন, “তুমি যদি বিয়ের আগে মা হও তাহলে আমার তাতে কোনও আপত্তি নেই।” নাতনির এই শোয়ে ঋতুস্রাবের সমস্যা নিয়েও কথা বলেছিলেন জয়া। জানিয়েছিলেন, অল্প বয়সে অত্যন্ত সমস্যা হত। সেই সময় নায়িক বা নায়িকাদের জন্য আলাদা ভ্যানিটি ভ্যান ছিল না। তাই ঝোপঝাড়েই প্যাড পালটাতে হত। আবার তা থলের মধ্যে ভরে রাখতে হত যাতে ঠিকঠাক কোনও জায়গায় ফেলা যায়। তা বড়ই অস্বস্তিকর ছিল।

[আরও পড়ুন: কাঁচাপাকা দাড়ি, পাঠানি সুট, দুই প্রাক্তন স্ত্রীকে নিয়ে মেয়ে ইরার বাগদানে হাজির আমির খান!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে