BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার ভুয়ো ওষুধ নিয়ে কালোবাজারি, মার্কিন মুলুকে গ্রেপ্তার ‘আয়রন ম্যান’ অভিনেতা

Published by: Sandipta Bhanja |    Posted: March 28, 2020 3:34 pm|    Updated: April 9, 2020 11:01 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ COVID-19-এর দাওয়াই মানে এখন হাতের মুঠোয় যাদুকাঠি পাওয়ার মতো। আর সেই যাদুকাঠি যদি নাগালের মধ্যে পাওয়া যায়, তাহলে যে হুড়হুড়িয়ে তা বিকোবে, তা বোধহয় আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বজুড়ে চিকিৎসক-গবেষকরা এখন করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের জন্যই উদয়াস্ত পরিশ্রম করে চলেছেন। আর সেই করোনা মোকাবিলায় দাওয়াইয়ের এমন গগনচুম্বী চাহিদার কথা মাথায় রেখেই ফাঁদ পেতেছিলেন হলিউড অভিনেতা কেথ লরেন্স মিডিলব্রুক। যিনি কিনা ‘আয়রন ম্যান’-এর মতো জনপ্রিয় সিনেমাতেও অভিনয় করেছেন। করোনা প্রতিরোধের নামে ভুয়ো পিল বিক্রি করা শুরু করেছিলেন। বিষয়টি পুলিশের নজরে আসতেই তড়ঘড়ি গ্রেপ্তার করা হয় মিডিলব্রুককে।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের সংখ্যা চিন্তার ভাঁজ ফেলেছে গোটা বিশ্বের চিকিৎসকদের কপালে। ক্রমশ বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। আর সেই করোনা সারাতেই ভুয়ো পিল বিক্রির কালোবাজারি শুরু করেছিল লরেন্স মিডিলব্রুক। খবর পেয়ে, বুধবার লস অ্যাঞ্জেলেস থেকে তাঁকে গ্রেপ্তার করে এফবিআই। তবে কেথকে গ্রেপ্তার করাও অত সহজ ছিল না বলে জানিয়েছেন এফবিআই আধিকারিকরা। তাঁদের রীতিমতো ক্রেতা সেজে ফাঁদ পাততে হয়েছে মিডিলব্রুককে গ্রেপ্তার করার জন্য।

[আরও পড়ুন: লকডাউনে রাস্তার কুকুরদের খাওয়ানোয় শ্রীলেখার বিরুদ্ধে থানায় পড়শিরা]

কেথ লরেন্স মিডিলব্রুকের বিরুদ্ধে অভিযোগ মূলত, করোনা আক্রান্তদের দ্রুত সারিয়ে তোলার নাম করে ভুয়ো পিল বিক্রি করছিলেন তিনি। আর সেই পিল প্রস্তুতকারক হিসেবে ‘কোয়ান্টাম প্রিভেনশন সিভি’ নামে একটি সংস্থার জন্য বিনিয়োগকারীও খুঁজছিলেন। পুলিশের দাবি, মিডিলব্রুক বিনিয়োগকারীদের আশ্বাস দিয়েছিলেন যে, ১ মিলিয়ন ডলার লগ্নি করলে, খুব তাড়াতাড়ি তা ২০০ থেকে ৩০০ মিলিয়নে পৌঁছে যাবে। আন্তর্জাতিক সংবদমাধ্যম সূত্রে খবর, ১৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতে রাখা হবে মিডিলব্রুককে। যথাযথ প্রমাণ সাপেক্ষে দোষীসাব্যস্ত হলে ২০ বছরের জেল পর্যন্ত হতে পারে। ‘আয়রন ম্যান টু’-এর মতো জনপ্রিয় হলিউড ছবিতে ছাড়াও কয়েক ডজন সিনেমার ছোটখাট চরিত্রে অভিনয় করেছেন বছর ৫৩’র এই অভিনেতা।

[আরও পড়ুন:করোনা: ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, দেশজুড়ে জারি হোক জরুরি অবস্থা’, আরজি ঋষির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement