BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বড়পর্দায় ফুটে উঠবে Mirabai Chanu’র আত্মজীবনী, মুখ্য ভূমিকায় কে?

Published by: Sulaya Singha |    Posted: August 1, 2021 12:51 pm|    Updated: August 1, 2021 2:13 pm

Film to be made on Olympic medallist Mirabai Chanu's life | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ বছরের খরা কাটিয়ে ভারোত্তোলনে দেশকে অলিম্পিক পদক এনে দিয়েছেন মীরাবাই সাইখোম চানু (Mirabai Chanu)। তাঁর হাত ধরেই চলতি টোকিও অলিম্পিকের মঞ্চ থেকে এসেছে প্রথম পদক। মণিপুরের (Manipur) প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসে কীভাবে বিশ্বমঞ্চে দেশের প্রতিনিধিত্ব করলেন, কীভাবে দারিদ্র ও সমাজের ছুৎমার্গকে বুড়ো আঙুল দেখিয়ে লক্ষ্যে স্থির থাকলেন, চানুর জীবনের এসব কাহিনিই এবার ভেসে উঠবে রুপোলি পর্দায়।

সদ্য রুপোর পদক হাতে টোকিও থেকে বাড়ি ফিরেছেন মীরাবাই। মণিপুরের সরকার তাঁর জন্য এক কোটি টাকা পুরস্কার অর্থ ঘোষণা করেছে। চানুকে সম্মান জানিয়ে পুলিশের এএসপি পদে নিযুক্ত করা হয়েছে। তাঁর সাদামাটা জীবনযাপন, পরিশ্রম, পরিবারের প্রতি তাঁর কর্তব্য নিয়ে এখনও সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা। প্রশংসা কুড়োচ্ছেন নংপক কাকচিং গ্রাম থেকে উঠে আসা মেয়েটি। আর তারই মধ্যে এবার শোনা গেল, মণিপুরী ছবিতে অলিম্পিক (Tokyo Olympics) পদকজয়ীর আত্মজীবনী ফুটে উঠবে। ইতিমধ্যেই এ নিয়ে ইম্ফলের সেউতি ফিল্মস প্রযোজনা সংস্থার সঙ্গে কথাবার্তাও নাকি হয়ে গিয়েছে চানুর। উচ্ছ্বসিত ভারোত্তোলক ছবি সংক্রান্ত চুক্তিপত্রে সইও করে দিয়েছেন।

[আরও পড়ুন: City of Dreams season 2 review: রাজনীতির এই পাশা খেলায় আখেরে জয় কার হল?]

জানা গিয়েছে, ছবিটি মণিপুরী ভাষার পাশাপাশি ইংরাজি এবং আরও কয়েকটি ভাষায় মুক্তি পাবে। অর্থাৎ তাঁর জীবন সংগ্রামের নানা খুঁটিনাটি জেনে নেওয়ার সুযোগ মিলবে। হাজার প্রতিকূলতা কাটিয়েও কীভাবে সেরা হওয়া যায়, সেই কাহিনিই অনুপ্রেরণা দেবে আগামীদের। এবার প্রশ্ন হল, চানু চরিত্রে কাকে দেখা যাবে? প্রযোজনা সংস্থার তরফে মানাওবি জানান, “মীরাবাই চানু হিসেবে মানাবে, এমন একজনকে আমরা খুঁজছি। বয়স, উচ্চতা, শরীরের গঠন- সবদিক থেকেই চানুর সঙ্গে মানানসই হওয়া প্রয়োজন। তারপর তাঁকে চানুর মতো করে ট্রেনিং দেওয়া হবে, যাতে অভিনয় সাবলীল হয়। সব মিলিয়ে শুটিং শুরু হতে এখনও মাস ছয়েক দেরি।”

ভারতীয় অ্যাথলিটদের নিয়ে বলিউডে বহু বায়োপিক হয়েছে। মণিপুরী বক্সার মেরি কমের (Mary Kom) চরিত্র ফুটিয়ে তুলেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, সাইনা নেহওয়াল-সহ একাধিক তারকার জীবনকাহিনি অনুপ্রেরণা জুগিয়েছে। এবার মণিপুরী ছবি ইন্ডাস্ট্রির সৌজন্যে জানা যাবে চানুর জীবনের নানা অজানা গল্প।

[আরও পড়ুন: Tokyo Olympics: সাতটি সেলাই নিয়েও বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে লড়াই, সতীশকে কুর্নিশ নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×