BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ভোর ৪টেয় উঠতে হলেও ইন্ডিগোতে যাব না’, কুণাল কামরার সমর্থনে জেদ অনুরাগের

Published by: Sandipta Bhanja |    Posted: February 4, 2020 2:43 pm|    Updated: February 4, 2020 2:43 pm

Filmmaker Anurag Kashyap extends support to Kunal Kamra

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্ণব গোস্বামী এবং কুণাল কামরা প্লেন-বিতর্ক এখনও টাটকা। সাংবাদিক অর্ণবকে হেনস্তার খেসারত হিসেবে কমেডিয়ান কুণাল কামরাকে বয়কট করেছে ৪ বিমান সংস্থা। যে বিতর্কে গা ভাসিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়েছে নেটদুনিয়ায়। অর্ণবের সমর্থনে মুখ খুলেছেন কেউ, তো কেউ বা আবার কমেডিয়ান কুণালকে সমর্থন জানিয়ে তুলোধোনা করেছেন ৪ বিমান সংস্থাকে। এমনকী, ইন্ডিগোর যে বিমানে অর্ণব-কুণাল তরজা হয়, তার ক্যাপ্টেনও কুণালের হয়ে প্রশ্ন ছুঁড়েছেন সংস্থার কর্তৃপক্ষকে। এবার সেই বিতর্কেই কুণালকে সমর্থন জানিয়ে ইন্ডিগোকে বয়কট করলেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

সোমবার দমদম চলচ্চিত্র উৎসবের বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন অনুরাগ। সে সুবাদেই কলকাতায় এসেছিলেন তিনি। মুম্বই থেকে কলকাতা সফরের জন্য ইন্ডিগোকে ‘না’ করে ভিস্তারাকে বেছে নেন কাশ্যপ। সোজাসাপটা জানিয়ে দেন, “প্রয়োজন হলে ভোর ৪টেয় ঘুম থেকে উঠব, কিন্তু তবুও ইন্ডিগোর কোনও ফ্লাইটে যাব না।” ইন্ডিগোর বিমানে এলে অনুরাগ একেবারে যথাযথ সময়ে কলকাতায় পৌঁছতেন। উপরন্তু কষ্ট করে ভোর ৪টেতেও উঠতে হত না তাঁকে। কিন্তু খানিক একরোখাভাবেই পরিচালক জানান যে ইন্ডিগোর ফ্লাইটে সুবিধে হলেও তিনি যাবেন না। বরং, ভিস্তারার বিমানেই কলকাতা আসবেন। কারণ? কুণাল কামরাকে বিমান সংস্থা ইন্ডিগোর বয়কট সিদ্ধান্ত।

anurag
দমদম চলচ্চিত্র উৎসবে মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ

সোমবার দমদম চলচ্চিত্র উৎসবের মঞ্চেই পরিচালক বলেন, “কুণালের সঙ্গে যে ঘটনা ঘটেছে তা দেখেই ইন্ডিগোকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছি। ওই ৪টি বিমান সংস্থা কুণাল কামরার উপর নিষেধাজ্ঞা না তোলা অবধি কিংবা বিমানে চড়ার অনুমতি না দেওয়া পর্যন্ত আমি এই চারটি সংস্থার বিমানে আমিও কোথাও যাব না।” পাশাপাশি অনুরাগ এও বলেন যে, সমস্যাটা হল, কোনও নেতা-মন্ত্রীর কথায় এয়ার ইন্ডিয়া কুণালের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। আর বাকি ৩টি বিমান সংস্থাও সেটাকে অনুসরণ করেছে। এই বিমান সংস্থাগুলি আসলে মোদি সরকারকে সন্তুষ্ট করার চেষ্টা করছে। ভাবুন, সরকার বোকা বানাচ্ছে। আর ভয় পেয়ে এরাও সেটা হচ্ছে! কোনও তদন্ত ছাড়াই এক ব্যক্তির উপর নিষেধাজ্ঞা জারি করে দেওয়া হল। এমনকী, সেই বিমানের পাইলটদের সঙ্গেও কথা বলার প্রয়োজন মনে করেনি কুণালকে বয়কট করার আগে। এটা ভীষণরকম ঔদ্ধত্য!”

[আরও পড়ুন: ‘সংবিধান না মানার প্রবণতা বাড়ছে’, দমদম চলচ্চিত্র উৎসবে বিস্ফোরক অনুরাগ কাশ্যপ ]

দেশের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো জানিয়েছে আগামী ৬ মাস তাঁদের সংস্থার কোনও বিমানে উঠতে পারবেন না কমেডিয়ান কুণাল কামরা। এমনকী এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষও জানিয়েছে, কুণালকে তারাও তাদের সংস্থার কোনও বিমানে উঠতে দেবে না। পরবর্তী নির্দেশ জারি না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলেও জানিয়েছে এয়ার ইন্ডিয়া। একই সিদ্ধান্ত নিয়েছে স্পাইসজেট ও গো এয়ার। কুণালের সমর্থনে এবার এই ৪টি বিমানসংস্থাকে বয়কট করলেন পরিতালক অনুরাগ কাশ্যপ।

[আরও পড়ুন: ‘সংবিধান না মানার প্রবণতা বাড়ছে’, দমদম চলচ্চিত্র উৎসবে বিস্ফোরক অনুরাগ কাশ্যপ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে