BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাল ঠাকরে হয়ে হাজির নওয়াজউদ্দিন, নস্ট্যালজিয়ায় ভাসলেন মুম্বইকররা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2017 2:20 pm|    Updated: September 18, 2019 3:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন বাল ঠাকরের ফিরে আসা। না ইহজগতে তাঁর আর ফিরে আসার সম্ভাবনা নেই। কিন্তু রুপোলি পর্দার মায়া ফেরাতে পারে তাঁর ক্যারিশমা। তবে তার জন্য দরকার এক তুখড় অভিনেতার। যিনি অবিকল হয়ে উঠতে পারেন বালাসাহেব। আর এই মুহূর্তে নওয়াজউদ্দিন সিদ্দিকির থেকে সে কাজে দক্ষ অভিনেতা আর কে আছেন! নওয়াজ যে বালাসাহেবের বায়োপিকে অভিনয় করছেন সে খবর নতুন নয়। সদ্য প্রকাশ্যে এল তাঁর লুক। আর তা দেখে যেন চমকেই উঠছেন সকলে।

[  প্রয়াত কিংবদন্তি সঙ্গীতশিল্পী জটিলেশ্বর মুখোপাধ্যায় ]

523

রাজ্যসভার সাংসদ তথা শিব সেনার মুখপাত্র সঞ্জয় রাউত নিজে এ ছবির চিত্রনাট্য লিখছেন। ছবির প্রযোজকও তিনি। বাল ঠাকরে জনগণের নেতা ছিলেন। তাঁকে একদম কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন রাউত। এমন একজন মানুষের কাহিনি দর্শকদের অবশ্যই জানা উচিত। এমনটাই মনে হয়েছে তাঁর। সেই কারণেই এ কাহিনি পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন তিনি। ঠাকরে হিসেবে তাঁর প্রথম পছন্দ ছিলেন নওয়াজই। অভিনেতাই ধরা দিলেন বালাসাহেব হয়ে।

[ ট্যাবু ভাঙতে নিজের প্রথম ঋতুস্রাবের অভিজ্ঞতার কথা জানালেন রাধিকা ]

425

বাল ঠাকরে রূপী নওয়াজের বেশ কয়েকটি ছবি সামনে এসেছে। একটিতে দেখা যাচ্ছে গেরুয়া বসনে দাঁড়িয়ে আছেন নওয়াজ। গলায় রুদ্রাক্ষের মালা। কাঁধে চাদর। আঙুল তুলে কোনওকিছুর নির্দেশ দিচ্ছেন তিনি। বালাসাহেবকে যাঁরা দেখেছেন তাঁরা এই ভঙ্গি চেনেন। জানেন, তাঁর নির্দেশ দেওয়ার ভঙ্গি। গোটা মুম্বইকে তিনি দেশপ্রেমের বাঁধনে বেঁধেছেন। বিভিন্ন ইস্যুতে সংগঠিত করেছেন। এককাট্টা করেছেন। দূরদর্শিতা তাঁর প্রবাদপ্রতিম। কার্টুনিস্ট থেকে তাই জননেতা হয়ে ওঠার মধ্যে যেন এক উপকথার জন্ম। এই ভঙ্গি যেন তারই মুখবন্ধ।

জানেন, জন্মদিনে কী উপহার পেল নবাবপুত্তুর তৈমুর? ]

328

কোথাও আবার হাত মেলে দলীয় কর্মীদের নির্দেশ দেওয়ার ভঙ্গিতে দেখা যাচ্ছে। অপর ছবিতে দেখা যাচ্ছে বালাসাহেব নিজের চিন্তায় ডুবে আছেন।

235

ছবির এ লুক দেখে একরকম চমকেই গিয়েছেন মুম্বইকররা। বালাসাহেবের স্মৃতি এখনও অনেকের মনেই টাটকা। নওয়াজের লুকে তাই অনেকেই ভাসছেন নস্ট্যালজিয়ায়। এবার প্রশ্ন, ব্যক্তিত্বে কণ্ঠস্বরে কতটা বালাসাহেবকে ফুটিয়ে তুলতে পারবেন নওযাজ। খোদ সঞ্জয় রাউত তাঁর উপর ভরসা রেখেছেন। তাছাড়া নওয়াজের মতো তুখড় অভিনেতা যে এরকম চরিত্র লুফে নেবেন তা বলাই বাহুল্য। ফার্স্ট লুক দেখে তাই অনেকেই বলছেন, এ যেন বালাসাহেবরই ফিরে আসা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement