BREAKING NEWS

১৬ চৈত্র  ১৪২৯  শুক্রবার ৩১ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

সুস্মিতাকে বৃহন্নলা হিসেবে মানায়? নিজের বায়োপিক নিয়ে ওঠা প্রশ্নের জবাব দিলেন গৌরী

Published by: Suparna Majumder |    Posted: October 10, 2022 2:34 pm|    Updated: October 10, 2022 2:34 pm

Here is how Gauri Sawant reacted on Sushmita Sen playing her role in Taali | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গলায় রুদ্রাক্ষের মালা। কপালে বড় লাল টিপ। চোখে মুখে আক্রোশ। এভাবেই ‘তালি’ ওয়েব সিরিজে গৌরী সাওয়ান্ত হয়ে উঠেছেন সুস্মিতা সেন (Sushmita Sen)। অভিনেত্রীর এই লুক অনেকেরই পছন্দ হয়েছে। আবার অনেকে সমালোচনাও করেছেন। গৌরী সাওয়ান্তের (Gauri Sawant) চরিত্রে কোনও তৃতীয় লিঙ্গের মানুষ বা বৃহন্নলাকে কেন নেওয়া হল না? এই প্রশ্ন তোলা হয়েছে। সেই প্রশ্নের জবাব দিলেন গৌরী।

Sushmita-Gauri

এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে গৌরী বলেন, “প্রথমেই একটি কথা জানিয়ে রাখি, একাধিক তৃতীয় লিঙ্গের মানুষ এই সিনেমায় অভিনয় করেছেন। আমিও এই প্রজেক্টের সঙ্গে যুক্ত। তবে অভিনেতা হিসেবে নয় অন্য কোনওভাবে। তাই শুধুমাত্র সুস্মিতাই এই প্রজেক্টে কাজ করছেন এমনটা কিন্তু নয়।”

[আরও পড়ুন: আসছে নতুন ধারাবাহিক ‘নিম ফুলের মধু’, তার বদলে বন্ধ হচ্ছে জনপ্রিয় এই সিরিয়াল?]

“আমাদের গোষ্ঠীর অনেকেই মহিলা হতে চান এবং এই কারণেই শাড়ি পরেন। তাই পুরুষ অভিনেতার বদলে যখন একজন মহিলা এমন চরিত্রে অভিনয় করছেন তা আমাদের কাছে সম্মানের”, বলেন বিশিষ্ট সমাজকর্মী। উল্লেখ্য, পুণেতে গণেশ নামে জন্ম হয়েছিল গৌরী সাওয়ান্তের। তাঁর বাবা ছিলেন কড়া পুলিশকর্মী। অল্প বয়সেই মাকে হারান গৌরী। ঠাকুমা তাঁকে বড় করে তোলেন। আঠেরো বছর বয়সে বাড়ি ছাড়েন গৌরী। তাঁর কারণে বাবার কষ্ট হোক, তা চাননি বলেই ঘর ছাড়েন।

বাড়ি ছাড়ার পর মুম্বইয়ে চলে আসেন গৌরী। সেখানে স্বেচ্ছাসেবী সংস্থার হয়ে কাজ করতে শুরু করেন। নানা সমাজসেবামূলক কাজ করেছেন গৌরী। যৌনকর্মী এবং লিঙ্গের ভিত্তিতে সংখ্যালঘু মানুষের পাশে দাঁড়ান তিনি। রূপান্তরিত, রূপান্তরকামী বা তৃতীয় লিঙ্গের মানুষরা যাতে শিশুদের দত্তক নেওয়ার অধিকার পান। সেই লড়াইয়ের অংশীদার হন তিনি। নিজে এক শিশুকন্যাকে দত্তক নেন। গৌরীর কাহিনি এক বিজ্ঞাপনেও দেখা গিয়েছিল। এবার ওয়েব সিরিজে দেখা যাবে। যাঁর শুটিং সম্প্রতি পুণেতে করেছেন সুস্মিতা। দিন চারেক আগে সিরিজের ফার্স্টলুক প্রকাশ করেছেন প্রাক্তন ব্রহ্মাণ্ড সুন্দরী।

Sushmita Sen shares first look as transgender activist Gauri Sawant from her new web series Taali | Sangbad Pratidin

[আরও পড়ুন: ‘চকোলেট খেয়েছি, ঘুষ নয়’, কার্নিভ্যালে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ নিয়ে কটাক্ষের জবাব স্বস্তিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে