BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষকদের লালকেল্লা অভিযানে টলিপাড়ায় মিশ্র প্রতিক্রিয়া, কী মত নুসরত-রুদ্রনীল-স্বস্তিকার?

Published by: Suparna Majumder |    Posted: January 26, 2021 6:42 pm|    Updated: January 26, 2021 6:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে (Rupublic Day) কৃষকদের লালকেল্লা (Red Fort) দখলের ঘটনা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া টলিপাড়ায়। কেউ পক্ষে, কেউ বিপক্ষে। কেউ আবার গোটা ঘটনায় দিশেহারা। অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) যেমন বিক্ষোভরত কৃষকদের উপর পুলিশের লাঠিচার্জের ভিডিও পোস্ট করে লিখেছেন, ” সাধারণতন্ত্র দিবসের এই দৃশ্য আমার মন ভেঙে দিয়েছে! যাঁরা সারা বছর অক্লান্ত পরিশ্রম করে আমাদের মুখে অন্ন তুলে দেন সেই কৃষক ভাই ও বোনেদের উপর নির্মমভাবে আক্রমণ করেছে নরেন্দ্র মোদি সরকার! আজ সারা বিশ্বের নজরে আমরা, এটা বন্ধ হওয়া প্রয়োজন।”

বিক্ষোভরত কৃষকদের এই উগ্রপন্থাকে সমর্থন করেন না অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। ফোনে তিনি জানান, এই পরিস্থিতি থেকে শুধুমাত্র আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান সম্ভব। রুদ্রনীলের বিশ্বাস, খুব শিগগিরিই কেন্দ্রীয় সরকার এই সমস্যার সমাধান করবে। তিনি মনে করেন, যে মানুষরা এই আন্দোলনকে এতদিন সমর্থন জানাচ্ছিলেন, তাঁরা এই উগ্রতায় কষ্ট পেয়েছেন, দুঃখ পেয়েছেন। কোথাও না কোথাও আন্দোলনের সম্মান এতে নষ্ট হল।

[আরও পড়ুন: ‘কোন বাঙালি বাড়িতে পুজোয় গোমাংস রান্না হয়? আমি তো জানি না!’ দেবলীনা কাণ্ডে রুদ্রনীল]

দেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে বিরক্তি প্রকাশ করেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। লেখেন, “শান্তিপূর্ণ বিক্ষোভ, প্রতিরোধ, গণপিটুনির সংস্কৃতি, ধর্ষণের সংস্কৃতি এবং মেনে নেওয়া সমস্ত কিছু আমার মাথার ভিতরে যেন আছড়ে পড়েছে। তবুও সাধারণতন্ত্র। আর কবে আমরা জেগে উঠব?”

সায়নী ঘোষ (Saayoni Ghosh) আবার লিখেছেন, “ওহ ইন্ডিয়া… নো ইন্ডিয়া! গর্ব না কলঙ্ক সেটাই প্রশ্ন!”

এভাবেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতামত প্রকাশ করেছেন স্টুডিও পাড়ার তারকারা। সাধারণতন্ত্র দিবসকে নিজের মতো করে ব্যাখ্যা করেছেন প্রত্যেকে। পক্ষ-বিপক্ষের তরজায় মেতেছেন নেটিজেনরাও। বিক্ষোভের এই পথের শেষ কোথায়? এই প্রশ্নই তুলেছেন অনেকে।

[আরও পড়ুন: ‘এবার জবাব দাও দিলজিৎ-প্রিয়াঙ্কা’, কৃষকদের লালকেল্লা দখলের ছবি দিয়ে কটাক্ষ কঙ্গনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement