৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

বুদ্ধদেব দাশগুপ্তর পরিচালনায় নওয়াজ-পঙ্কজ জুটি, প্রকাশ্যে ‘আনওয়ার কা আজব কিসসা’র ট্রেলার

Published by: Suparna Majumder |    Posted: November 19, 2020 6:01 pm|    Updated: November 19, 2020 6:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘তাহাদের কথা’ তিনি যখন ক্যামেরার নেপথ্যে থেকে বলতে শুরু করেন। ‘স্বপ্নের দিন’ গুলো নতুন করে চোখের সামনে ভেসে ওঠে। ‘আনওয়ার কা আজ কিসসা’ ২০১৩ সালেও পুরনো ছিল না, ২০২০ সালেও তা পুরনো হয়নি। সাত বছর পর মুক্তি পেল নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui), পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi) অভিনীত, বুদ্ধদেব দাশগুপ্ত (Buddhadev Dasgupta) পরিচালিত ছবির ট্রেলার।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য, স্ক্রিনশট শেয়ার করে কলকাতা পুলিশের দ্বারস্থ অভিনেত্রী]

১৯৮৪ সালে কূলভূষণ খরবন্দা ও দীপ্তি নাভালের সঙ্গে বুদ্ধদেব দাশগুপ্ত তৈরি করেছিলেন ‘অন্ধি  গলি’ (Andhi Gali)। তারপর ২০১৩ সাল পর্যন্ত আর কোনও হিন্দি ছবি তৈরি করেননি। ২০১১ সালেই ‘আনওয়ার কা আজব কিসসা’র (Anwar Ka Ajab Kissa) চিত্রনাট্য লিখে ফেলেছিলেন। কিন্তু এমন কোনও অভিনেতা পাচ্ছিলেন না যাতে দেখতে সাধারণ অথচ অভিনয়ে তুখোড়। ডার্ক কমেডির মুডটাকে ধরে রাখতে পারবেন এমন কোনও অভিনেতা খুঁজছিলেন বুদ্ধদেব দাশগুপ্ত। ২০১২ সালে মুক্তি পায় ‘কাহানি’ এবং ‘গ্যাংস অফ ওয়াসেপুর’। নওয়াজউদ্দিন সিদ্দিকিকে পছন্দ হয়ে যায় জাতীয় পুরস্কার জয়ী পরিচালকের। ২০১৩ সালের এপ্রিল মাসে বিহারের শিমূলতলায় ছবির শুটিং শুরু করেন। কিন্তু মাওবাদীরা বনধ ডাকায় সেখানে তাড়াতাড়ি শুটিং গুটিয়ে ফেলতে হয়। ছবির বাকি শুটিং হয় কলকাতা।

মুখ্য চরিত্রে নওয়াজ ছাড়াও এ ছবিতে রয়েছেন পাওয়ারহাউস অ্যাক্টর পঙ্কজ ত্রিপাঠি। অমলের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। অনন্যা চট্টোপাধ্যায় (Ananya Chatterjee) রয়েছেন অমলের স্ত্রী মালিনীর চরিত্রে। অভিনয় করেছেন তাপস পালের কন্যা সোহিনী পাল। অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়ের (Amrita Chattopadhyay) এটি প্রথম সিনেমা ছিল। এছাড়াও রয়েছেন নিহারিকা সিং (Niharika Singh)। নিজের আত্মজীবনী ‘অ্যান অর্ডিনারি লাইফ’-এ নিহারিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার কথা লিখেছিলেন নওয়াজ। পরে নিহারিকা অভিযোগ করেছিলেন বই বিক্রি করার জন্য রং চড়িয়ে ঘটনাকে পেশ করা হচ্ছে। নওয়াজের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন আরেক অভিনেত্রী সুনীতা রাজওয়ারও। পরে বিতর্কে জেরে নিজের বই ফিরিয়ে নেন নওয়াজ। অবশ্য সেসব এখন অতীত। আপাতত ২০ নভেম্বর ‘ইরোজ নাও’য়ে (Eros Now) মুক্তি পাওয়ার কথা ‘আনওয়ার কা আজব কিসসা’। ইতিমধ্যেই একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে ছবিটি।

[আরও পড়ুন: বিজ্ঞাপনে সুশান্তকে বিদ্রূপ করার অভিযোগ, নেটিজেনদের রোষানলে রণবীর সিং]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement