১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুদ্ধের শুরু থেকেই ছিলেন সঙ্গী, ইউক্রেনের ‘সাহসী’ প্রেসিডেন্টকে নিয়ে কী বললেন শন পেন?

Published by: Suparna Majumder |    Posted: March 6, 2022 2:20 pm|    Updated: March 6, 2022 2:20 pm

Hollywood actor Sean Penn spoke on his meetings with Ukraine President Zelenskyy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রাউন্ড জিরো থেকে ইউক্রেনের (Ukraine Crisis)  পরিস্থিতি দেখেছেন। ২৪ ফেব্রুয়ারি যখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) শুরু হয়। সেদিনই ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কির (Volodymyr Zelenskyy) সঙ্গে দেখা হয়েছিল হলিউডের অস্কারজয়ী অভিনেতা শন পেনের (Sean Penn)। কেমন ছিল সেই অভিজ্ঞতা?  জানালেন তারকা। 

Sean Penn about Zelenskyy

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে পেন জানান, যুদ্ধ শুরুর আগেই তিনি ইউক্রেনে পৌঁছেছিলেন। যেদিন যুদ্ধ শুরু হয় সেদিন জেলেনস্কির সঙ্গে ছিলেন।  সত্যিকারের একজন নেতা জেলেনস্কি। জন্ম থেকেই যেন প্রকৃত নেতার সমস্ত গুণ তাঁর মধ্যে রয়েছে। গোটা দেশকে সংঘবদ্ধ করে রেখেছেন তিনি। এমনটাই জানালেন অস্কারজয়ী অভিনেতা।

[আরও পড়ুন: সিরিয়ালে নারীর অবক্ষয়! লীনা গঙ্গোপাধ্যায়কে ‘গুলি’ করার নিদান বিপ্লব চট্টোপাধ্যায়ের

উল্লেখ্য, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ তথ্যচিত্র তৈরি করছেন পেন। সেই কারণেই প্রাণের ঝুঁকি নিয়ে ইউক্রেনে পৌঁছেছিলেন তিনি। সেখানকার যোদ্ধাদের সঙ্গে কথা বলছেন। কিছু সাংবাদিকের সঙ্গে কথা বলেও পরিস্থিতি জানার চেষ্টা করেন। পাশাপাশি কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। কাজ শেষ করে পোল্যান্ড হয়ে আমেরিকায় ফেলেন শন। তারপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জেলেনস্কির প্রশংসা করেন। 

Sean Penn 1

অস্কারজয়ী অভিনেতা জানান, তিনি জেলেনস্কি এবং ইউক্রেনের মানুষের জন্য চিন্তিত। পাশাপাশি তাঁদের অদম্য সাহস দেখে মুগ্ধ। পশ্চিমি দুনিয়ার কাছে এই লড়াই উদাহরণ হয়ে থাকবে বলেও জানান তিনি। 

Sean Penn

উল্লেখ্য, রাশিয়া ও ইউক্রেনের এই যুদ্ধে বহু সাধারণ মানুষও প্রাণ হারিয়েছেন। শোনা গিয়েছে, মৃতদের মধ্যে শিশুও রয়েছে। যুদ্ধের এমন ভয়াবহ পরিণামই নাকি নিজের তথ্যচিত্রে তুলে ধরতে চাইছেন শন পেন। পরবর্তীকালে যাতে গোটা বিশ্ব দেখতে পারে, যুদ্ধের ফলাফল কতটা মারাত্মক হয়। বরাবর যুদ্ধবিরোধী হিসেবেই পরিচিত হলিউড তারকা। এর আগেও তিনি যুদ্ধ পরিস্থিতি নিয়ে তথ্যচিত্র তৈরি করেছেন। যাতে মানুষ এর ভয়বহতা চাক্ষুষ করতে পারেন এবং এর থেকে শিক্ষা নিতে পারেন। 

[আরও পড়ুন: সবকটা নির্বোধ! নেটিজেনদের তুলোধোনা সোনাক্ষীর! কেন এত রেগে গেলেন নায়িকা?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে