১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জনস্রোতে ভেসে পঞ্চভূতে বিলীন হলেন বলিউডের চাঁদনি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 28, 2018 6:06 pm|    Updated: September 16, 2019 12:29 pm

India bids teary goodbye to Sridevi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় জল্পনা-কল্পনার ইতি। এবার স্বপ্নসুন্দরীকে বিদায় জানানোর পালা। তর্ক-বিতর্ক, রহস্য-সম্ভাবনা ভুলে ভিলে পারলের রাস্তায় নেমে পড়েছিলেন অগণিত মানুষ। মুহূর্তের মধ্যে আটকে যায় রাস্তা। ‘রূপ কি রানি’-র একটু ঝলক যদি পাওয়া যায় শেষমুহূর্তে। এই আশাতেই কাতারে কাতারে মানুষ ভিড় করেছিলেন ভিলে পার্লে সেবা সমাজ ক্রিমেটোরিয়ামের বাইরে।

ওদিকে সাদা ফুলের আবরণে সেজে উঠেছিল বাহণ। কাচের কফিনে বন্দি হয়ে তাতেই রওনা দেন বলিউডের চাঁদনি। দেহে প্রাণ নেই। কিন্তু রয়েছে স্মৃতি। সে স্মৃতিই যেন মুম্বইয়ের রাস্তায় বিলিয়ে দিয়ে গেলেন শ্রী। জীবনকালে যে দূরত্ব হয়তো তিনি ঘোচাতে পারেননি। মৃত্যুর পর সে দূরত্বও মিলিয়ে গেল। আগাগোড়া বাবা ও বোনেদের পাশেই দেখা গেল সৎ ছেলে অর্জুন কাপুরকে। বহু সিনেমার সহ-অভিনেত্রীর কফিন ছুঁয়েই দাঁড়িয়ে ছিলেন অনিল কাপুর। মাথার কাছে দুই মেয়ে নিয়ে বনি।

[‘ক্লান্ত হলেও বিয়েতে যেতে হবে’, ছোটবেলার বান্ধবীকে শেষ কথা শ্রীদেবীর]

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় জানানো হয় বলিউডের চাঁদনিকে। দেওয়া হয় গান স্যালুট। তেরঙ্গায় জড়িয়ে শেষযাত্রায় নিয়ে যাওয়া হয় তাঁকে।

[‘শৈশব ছিল না, আজীবন পারফরম্যান্সের চাপ বয়ে বেড়াতে হয়েছে শ্রীদেবীকে’]

কেউ সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করেছেন, কেউ আইডল হিসেবে মেনেছেন, কারও কাছে আবার তিনি কেবলই কিংবদন্তি। শ্রীদেবীর অন্তিম যাত্রায় শামিল হয়েছিল প্রায় গোটা বলিউড। একের পর এক গাড়ি এসে দাঁড়াল ক্রিমেটোরিয়ামের বাইরে। নেমে ক্রিমেটোরিয়ামের অন্দরে ঢুকে গেলেন শাহরুখ খান, বিদ্যা বালান, প্রসূন জোশীরা।

যা হওয়ার কথা ছিল সোমবার, তাই হল বুধবার। অনেক তর্ক-বিতর্ক, প্রশ্ন-উত্তর এ ক’দিনে সামনে এসেছে। তবে এখন যাবতীয় জল্পনা-কল্পনার উর্দ্ধে তিনি। পঞ্চভূতে বিলীন হয়ে রেখে গেলেন অজস্র স্মৃতি। যা আজীবনের সম্পদ হয়ে রয়ে গেল সিনেপ্রেমীদের মধ্যে।

[চোখে আলো নেই, তবু শ্রীদেবীর জন্য ঠায় দাঁড়িয়ে এই ব্যক্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে