৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পিপ্পা’র টিজারে ‘জয় বাংলা’ স্লোগান, পাকিস্তানকে হারানোর গৌরবগাথায় যোদ্ধা ঈশান খট্টর

Published by: Suparna Majumder |    Posted: August 15, 2022 4:43 pm|    Updated: August 15, 2022 4:43 pm

Ishaan Khatter, Mrunal Thakur, Priyanshu Painyuli starrer Pippa Teaser is out | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার ‘জয় বাংলা’ স্লোগান এবার বলিউড সিনেমায়। স্বাধীনতা দিবসেই প্রকাশ্যে এল ঈশান খট্টর, ম্রুণাল ঠাকুর, প্রিয়াংশু পাইনিওলি অভিনীত ‘পিপ্পা’র টিজার (Pippa Teaser)। 

Pippa

১৯৭১-এ ভারত পাশে থাকায় পাকিস্তানের কবল থেকে মুক্তি পেয়েছিল বাংলাদেশ। মুক্তিযোদ্ধাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছিল ভারতীয় সেনা। এমনই এক সংগ্রামী অতীত গরিবপুরের যুদ্ধ। যা একাত্তরের যুদ্ধে ভারত-বাংলাদেশ যৌথবাহিনীর জয়ের ভিত গড়েছিল। প্রায় ভুলতে বসা সেই অতীতকেই সিনেমার পর্দা নিয়ে আসছেন দুই প্রযোজক সিদ্ধার্থ রায়কাপুর (Siddharth Roy Kapur) ও রনি স্ক্রুওয়ালা (Ronnie Screwvala)। 

[আরও পড়ুন: বাংলার বীর ‘বাঘাযতীন’ হিসেবে বড়পর্দায় আসছেন দেব, প্রথম ঝলকেই কাড়লেন নজর]

৪৫ ক্যালিভারির ১৪ পিটি-৭৬ ট্যাঙ্ক এর একটি স্কোয়াড্রনের সাহায্যে ১৪-পঞ্জাব ব্যাটেলিয়ন গরিবপুরের পাকিস্তানি দুর্গের ভিতর প্রবেশ করে। ১০৭ পাক পদাতিক বিগ্রেড তাৎক্ষণিকভাবে এই আক্রমণ প্রতিহত করে। কিন্তু পঞ্জাব ব্যাটেলিয়ানের আগ্রাসী মনোভাবের সঙ্গে বেশিক্ষণ পাল্লা দিতে পারেনি পাক সৈন্যরা। এই যুদ্ধেই ৪৫তম ক্যাভলরি ট্যাঙ্কের স্কোয়াড্রন ছিলেন ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতা। ঐতিহাসিক এই চরিত্রে অভিনয় করেছেন ঈশান খট্টর। ছবির বেশ কিছু অংশের শুটিং বর্ধমানের আউশগ্রামের জঙ্গলমহলে হয়েছে।   

Ishaan Khatter to star war drama film Pippa

গরিবপুরের যুদ্ধের অভিজ্ঞতা নিজের ‘দ্য বার্নিং চাফিস’ উপন্যাসে লিপিবদ্ধ করেছিলেন ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতা। সেই উপন্যাসের প্রেক্ষাপটেই চিত্রনাট্য সাজিয়েছেন রবিন্দের রানধাওয়া, তন্ময় মোহন এবং রাজা কৃষ্ণ মেনন। ঈশান, প্রিয়াংশু, ম্রুণাল ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সোনি রাজদান। সুরের দায়িত্ব সামলেছেন এ আর রহমান। আগামী ২ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি। 

[আরও পড়ুন: প্রসেনজিতের পতাকা উত্তোলন থেকে অমিতাভের জাতীয় সংগীত, দেখুন তারকাদের ১৫ আগস্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে