BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সোনার মেয়ে’ হিমা দাসের বায়োপিক বানাতে আগ্রহী অক্ষয়

Published by: Saroj Darbar |    Posted: July 29, 2018 6:59 pm|    Updated: July 29, 2018 6:59 pm

It's Time for Biopic On Athlete Hima Das: Akshay Kumar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দারিদ্র্য-অবহেলার আর বঞ্চনা থেকে সোনায় লেখা ইতিহাস। হিমা দাসের জীবন যেন সেলুলয়েডের কাহিনি। বাস্তবের জীবনেই এত উপকরণ জমা আছে যা চিত্রনাট্যকেও হার মানায়। তবে এবার সেই বাস্তবকেই চিত্রনাট্যে সাজিয়ে তুলতে চান অক্ষয় কুমার। অসমের সোনার মেয়ে হিমার বায়োপিক জানাতে চান তিনি।

[  যৌন হেনস্তার অভিযোগ সোনাজয়ী হিমার কোচের বিরুদ্ধে ]

বলিউডে বেশ কয়েক বছর ধরেই বায়োপিকের মরশুম চলছে। মেরি কম থেকে সঞ্জয় দত্ত-একে একে বাস্তবের চরিত্ররা উঠে আসছেন পর্দায়। ক্রীড়াবিদদের মধ্যে এই তালিকায় আছেন শচীন তেণ্ডুলকর, মহেন্দ্র সিং ধোনির নামও। তবে এবার হিমা দাসের বায়োপিক বানানোর ইচ্ছে প্রকাশ করলেন স্বয়ং অক্ষয় কুমার। সম্প্রতি একটি অনুষ্ঠানে অংশ নিয়ে অক্ষয় জানান, বাস্তবের এই নায়কদের জীবন সকলের জানা উচিত। হিমারও বায়োপিক  অবশ্যই হওয়া উচিত। এবং তিনি নিজেই সেই বায়োপিক বানাতে চান। দিনকয়েক আগেই দেশকে সোনা এনে দিয়েছেন হিমা। জীবনটা অবশ্য এত সহজ ছিল না। ছিল দারিদ্র, ছিল প্রতিকূলতা। একসময় বড়দের দলে ভিড়ে ফুটবল খেলতেন। সেখান থেকে কোচ নিপন দাসের চোখে পড়ে যান। তারপরই দৌড় শুরু হয় হিমার। যা গিয়ে থামে সোনার স্বীকৃতিতে। যদিও সেই পদকজয়ের পর অভিনন্দন জানাতে গিয়ে তাঁর ইংরাজি বলা নিয়ে মন্তব্য করে বসে অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন। যা নিয়ে গোটা দেশ সমালোচনায় মুখর হয়। সকলেই একবাক্যে জানান, একজন সফল অ্যাথলিট হতে হিমার তো ইংরাজি জানার দরকার নেই। পরে এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেয় অ্যাসোসিয়েশন।

[  আসন্ন লোকসভা নির্বাচনে মোদিকেই ফের প্রধানমন্ত্রী হিসেবে চান কঙ্গনা ]

সেই হিমা দাসের জীবনকেই পর্দায় তুলে আনতে চান অক্ষয়। তাঁর অভিমত, এমন একটা খেলায় হিমা সোনা জিতেছেন যা ততটা প্রচলিত নয়। তার উপর এত অল্প বয়সে এমন একটা সাফল্য পেয়েছেন তিনি। তাই তাঁর জীবনের লড়াই-সংগ্রামের কাহিনি সকলের সামনে আসা উচিত। কেননা এই জীবনই, এই লড়াইয়ের গল্পই আরও অনেককে অনুপ্রেরণা দেবে। তবে কে থাকবেন হিমার চরিত্রে, অক্ষয় নিজে কোন চরিত্র করবেন, এখনও সেসব কিছুই বলেননি অভিনেতা। শুধু সম্ভাবনার কথাটি আগেভাগেই জানিয়ে রাখলেন।     

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে