BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সলমন, অনুষ্কার সঙ্গে এবার একই কাজে শামিল হলেন জিৎ  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 22, 2017 2:15 pm|    Updated: October 4, 2019 2:44 pm

Jeet along with Salman, Anushka participate in ‘Rally for river’ campaign

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত নদীমাতৃক দেশ। অতীতে নদীকে কেন্দ্র করেই গড়ে উঠেছে আমাদের সভ্যতা। আর সেই সভ্যতা থেকে জীবনযাপন আজও সবই নির্ভর করে আছে দেশের উত্তর থেকে দক্ষিণে বিস্তৃত নদীর উপর। বেঁচে থাকার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান জল, জল ছাড়া চাষবাস থেকে শুরু করে কোনকিছুই সম্ভব নয়, আর ভারতে জলের একমাত্র উৎস নদী। কিন্তু সম্প্রতি নানা কারণে শুকিয়ে যাচ্ছে দেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নদী, যার সরাসরি প্রভাব পড়ছে আমাদের নিত্যদিনের জীবনযাত্রায়। কয়েকবছর ধরেই খরায় বিপর্যস্ত রাজস্থান, মহারাষ্ট্রের মতো রাজ্য। নদীগুলি যদি ঠিক করে সংস্কার করা হয় তাহলে অনায়াসেই রোধ করা যেতে পারে এই খরা। কিন্তু দিনের পর দিন অবহেলায় ও নানারকমের দূষণে বেশিরভাগ নদীই শুকিয়ে নালার রূপ নিয়েছে।

[কবে বিয়ে করছেন? কী উত্তর অভিনেত্রী রাইমা সেনের?]

নদীগুলির সংস্কার করার দাবি তুলেছে এক স্বেচ্ছাসেবী সংস্থা। তাঁদের আবেদন মিসড কল দিন ৮০০০৯৮০০০৯ এই নম্বরে। সেই সমস্ত মিসড কল গণ্য হবে একটি ভোট হিসাবে। সেই ভোটের জোরেই সরকারে কাছে আবেদন জানানো হবে। নদী সংস্কার ও বৃক্ষরোপনই তাঁদের একমাত্র দাবি। এই পুরো অভিযানের নামকরণ করা হয়েছে ‘ব়্যালি ফর রিভার’। এই উদ্যোগকে সমর্থন জানাতে এগিয়ে এসেছেন দেশের বিভিন্ন ক্ষেত্রের কৃতীরা। এগিয়ে এসেছেন সেলেবরাও। সম্প্রতি ব়্যালি ফর রিভার-কে সমর্থন জানিয়েছেন সলমন খান, অনুষ্কা শর্মা, রানা দগ্গুবতী, মধু, মণীষা কৈরালা। দেশবাসীকে এই উদ্যোগে শামিল হতে সম্পর্তি একটি ভিডিওর মাধ্যমে আবেদন জানান সলমন ও অনুষ্কা।

Make a difference by being an active participant of the #RallyforRivers movement. Give a missed call aaj..abhi!

A post shared by Salman Khan (@beingsalmankhan) on

এবার সেই তালিকায় যুক্ত হলেন বাংলার অভিনেতা জিৎ। মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করলেন বাংলার এই সুপারস্টার। যেখানে নদী সংস্কার করার পক্ষে সমর্থন জানান অভিনেতা। পাশাপাশি সবাইকে এই অভিযানে শামিল হওয়ার আহ্বান জানান তিনি।

[গর্ভবতী অবস্থাতেই ফের বিয়ে করতে চলেছেন এষা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে