২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ, কালিম্পংয়ে এখন সেলিব্রিটি রিয়ান কাশ্যপ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2018 8:23 pm|    Updated: September 13, 2019 2:16 pm

Kalimpong youth sails into Bollywood

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি:  রূপকথা বললেও বোধহয় কম বলা হয়। পাহাড়ের প্রত্যন্ত গ্রাম থেকে মুম্বই ফিল্ম জগৎ। ঘরের ছেলে কৃতিত্বে উচ্ছ্বাসে ভাসছে কালিম্পং। তবে পাড়া-প্রতিবেশী যতই উচ্ছ্বসিত হোন না কেন, রিয়ান কাশ্যপ নিজে অবশ্য যখেষ্ট সাবধানী। তাঁর সতর্ক প্রতিক্রিয়া, ‘সবে শুরু।  স্থায়ী ছাপ রাখতে লাগাতার ভাল অভিনয় করে যেতে হবে। বলিউডে হারিয়ে যাওয়ার গল্প তো কম নেই।‘

[মাত্র একটি পোস্টের জন্য এত টাকা পাচ্ছেন ‘ভাইরাল’ প্রিয়া!]

কালিম্পংয়ের প্রত্যন্ত গ্রাম পেডিং। সেই গ্রামেরই ছেলে রিয়ান কাশ্যপ। ছোট থেকে অভিনয়ের শখ। পড়াশুনা করেছেন শিলিগুড়ি হাইস্কুলে। স্কুলের পাঠ চুকিয়ে মুম্বই পাড়ি দেন রিয়ান। লক্ষ্য, হিন্দি ছবিতে অভিনয় করা। অভিনয়ের মতো অনিশ্চিত পেশায় রিয়ান সফল হতে পারবেন কিনা, তা নিয়ে সন্দেহ তো ছিলই। ব্যবসায়ী পরিবারের ছেলে অভিনয় করবে, এটাও চাননি বাড়ির কেউই। তবে পরিবারের প্রবল আপত্তি সত্ত্বেও নিজের লক্ষ্যে অবিচল ছিলেন রিয়ান। মুম্বইয়ে বছর তিনেকে লড়াইয়ের পর, অবশ্য এল সাফল্য। ‘ব্যাক টু ডেড’ একটি হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন রিয়ান। পরিচালক প্রভাত কুমার। নেশাগ্রস্ত এক যুবকের জীবনের মূলস্রোতে ফেরার গল্প নিয়ে ছবি। রিয়ান অভিনীত জন চরিত্রটি নেগেটিভ। শুটিং হয়েছে মুম্বই, কলকাতা ও শিলিগুড়িতে। এখন  ডাবিংয়ের কাজ চলছে। খুব শীঘ্রই মুক্তি পাবে রিয়ান কাশ্যপ অভিনীত প্রথম হিন্দি ছবি।

[নারী দিবসে বিশেষ বার্তা বিরাটের, গর্বিত অনুষ্কা]

সাধারণভাবে হিন্দি ছবির হিরো হওয়ার স্বপ নিয়ে মুম্বইয়ে পাড়ি দেন অভিনেতারা। প্রথম ছবিতেই  নেগেটিভ চরিত্রে অভিনয় করতে ভয় লাগেনি?  শাহরুখ খানের মতো তারকা নেগেটিভ চরিত্রে অভিনয় করেছিলেন। ভাল অভিনয় করতে পারলে, আর  পিছনে ফিরে তাকাতে হবে না। আত্মবিশ্বাসী কালিম্পংয়ের ছেলে। এর আগে জুহি চাওলা অভিনীত একটি ছবির সহকারী পরিচালকের দায়িত্বও সামলেছেন রিয়ান। ২০১৫ সাল থেকে মুম্বই নিবাসী রিয়ান কাশ্যপ। বাণিজ্যনগরীত এখনও স্থানীয় ঠিকানা নেই তাঁর। সেসব নিয়ে কোনও চিন্তাই নেই রিয়ানে। হিন্দি ছবি একবার যখন অভিনয়ের সুযোগ পেয়েছেন, আর পিছনে তাকাতে চান না তিনি।

[গ্রেট বেরিয়ার রিফের রহস্যের সন্ধানে গৌরব-ঋদ্ধিমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে