BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারত বন্‌ধের প্রতিবাদে কবি হয়ে উঠলেন কঙ্গনা রানাউত, টুইটারে লিখলেন মনের কথা

Published by: Suparna Majumder |    Posted: December 8, 2020 1:53 pm|    Updated: December 8, 2020 1:53 pm

Kangana Ranaut shares her views on Bharat Bandh over Framers protest in poetic style| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে বেশ রণংদেহী মেজাজে থাকেন। সেই সৌজন্যেই বলিউডে কন্ট্রোভার্সি ক্যুইনের তকমা পেয়েছেন। তবে কেন্দ্রের কৃষি আইনের (Farm Bill 2020) বিরোধিতায় যখন দেশজুড়ে বন্‌ধ চলছে, তখন সোশ্যাল মিডিয়ায় ভিন্ন মেজাজে প্রতিবাদে মুখর হলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আচমকা কবি হয়ে উঠলেন বলিউড অভিনেত্রী।

মঙ্গলবার সকাল সাতটা নাগাদ টুইটারে সদগুরুর একটি ভিডিও পোস্ট করেন কঙ্গনা। ভিডিওয় দেশের বন্‌ধ সংস্কৃতির বিরুদ্ধে মতামত প্রকাশ করতে দেখা যাচ্ছে আধ্যাত্মিক গুরুকে। আর তা শুনছেন দক্ষিণী তারকা সিদ্ধার্থ। তাঁকে সদগুরু বলছেন, স্বাধীনতার আগে ইংরেজদের হাত থেকে ভারতবর্ষকে রক্ষা করতে বন্‌ধকে হাতিয়ার করেছিলেন মহাত্মা গান্ধী। কিন্তু এখন মানুষ সেই বন্‌ধকে হাতিয়ার করেই ভাল কাজে বাধা দেয়। মানুষের সমস্ত কিছু চাই, কিন্তু তার জন্য ত্যাগ স্বীকার করতে রাজি নয়। এই ভিডিও শেয়ার করেই ক্যাপশনে কবিতার মেজাজে কঙ্গনা লেখেন, “এস তবে করি ভারত বন্‌ধ। নৌকা তো এমনিতেই ঝড়েরে আঘাতে জর্জরিত, তাও কুড়োলটা নিয়ে এস আরও কয়েকটা ফুটো করে দিই। দেশভক্তদের বল, এবার তোমরাও নিজেদের জন্য দেশের একটা টুকরো চেয়ে নাও। রাস্তায় নেমে তুমিও ধরনা দাও। চল এই গল্প আজ এখানেই শেষ করি।”

[আরও পড়ুন: বন্‌ধ LIVE UPDATE: দেশের বিভিন্ন প্রান্তে কৃষক সংগঠনের বিক্ষোভ, ব্যাহত রেল পরিষেবা, আটক বহু]

প্রসঙ্গত, এর আগে কৃষক বিক্ষোভের (Farmers Protest) বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করতে গিয়েই বিপাকে পড়েন কঙ্গনা। কৃষক আন্দোলনে যোগ দেওয়া এক বৃদ্ধাকে ‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোর সঙ্গে গুলিয়ে ফেলেন তিনি। বিলকিস বানোকে ১০০ টাকায় ভাড়া পাওয়া যায় বলে মন্তব্য করেন। পরে টুইটটি মুছে ফেললেও এ নিয়ে কঙ্গনাকে ধিক্কার জানান পাঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জ  (Diljit Dosanjh)। তারপরই টুইটারে শুরু হয় দুই তারকার কাদা ছোড়াছুড়ি। দিলজিৎকে ‘করণ জোহরের পোষ্য’ বলে কটাক্ষ করেন কঙ্গনা। পালটা দিয়ে দিলজিৎ আবার প্রশ্ন করেন, যাঁদের সঙ্গে কঙ্গনা কাজ করেছেন, তিনিও তাঁদের সকলের পোষ্য কিনা। সোশ্যাল মিডিয়ার এই বাকযুদ্ধ বেশ কিছুক্ষণ চলে। তারপর কঙ্গনার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মিকা সিং, গিপ্পি গ্রেওয়ালের মতো পাঞ্জাবি তারকা। নিন্দুকরা বলছেন, ইটের জবাবে পাটকেল খেয়েই নাকি দার্শনিক হয়ে উঠেছে বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন।

[আরও পড়ুন: লম্পট স্বামীর হাতে রোজ মার খেতেন প্রয়াত অভিনেত্রী দিব্যা ভাটনাগর, বিস্ফোরক দেবলীনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে