BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের বিপাকে কঙ্গনা! ‘মণিকর্নিকা’র গল্প চুরি করার অভিযোগ অভিনেত্রীর বিরুদ্ধে

Published by: Biswadip Dey |    Posted: March 13, 2021 12:20 pm|    Updated: March 13, 2021 12:20 pm

Kangana Ranaut's Manikarnika Returns slapped with copyright violation by author | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে বলিউডের তারকা অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। তাঁর আগামী ছবি ‘মণিকর্নিকা রিটার্নস: দ্য লিজেন্ড দিদ্দা’-র বিরুদ্ধে অভিযোগ উঠল গল্প চুরির! লেখক আশিস কউলের দাবি, ‘দিদ্দা: দ্য ওয়ারিয়র কুইন অফ কাশ্মীর’ এই গল্পের কপিরাইট তাঁর। আর তা ‘চুরি’ করেছেন কঙ্গনা। এই অভিযোগে কঙ্গনা ও ছবির সঙ্গে জড়িত অন্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে খার থানায়।

বান্দ্রা আদালতে দায়ের করা মামলায় আশিল কউল অভিযোগ এনেছেন বিশ্বাসভঙ্গ, কপিরাইট ভঙ্গ, প্রতারণার। তাঁর অভিযোগের ভিত্তিতে আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খার থানাকে নির্দেশ দেন কঙ্গনা ও বাকিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য। এফআইআরে রয়েছে কঙ্গনার দিদি রঙ্গোলি চান্ডেলের নামও।

[আরও পড়ুন: ‘রাজই জিতবে’, তারকা জামাইয়ের জয় নিয়ে আত্মবিশ্বাসী শুভশ্রীর মা]

২০১৯ সালে মুক্তি পেয়েছিল কঙ্গনার ‘মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। সেই ছবিরই পরবর্তী অংশ হিসেবে এই ছবির কথা ঘোষণা করেছিলেন তিনি। ছবিতে অভিনয় করার পাশাপাশি পরিচালনাও করবেন তিনি। সেই ছবির বিরুদ্ধেই সরব হলেন আশিস। নিজের বিবৃতিতে তিনি কঙ্গনাদের বিরুদ্ধে ‘হোয়াইট কলার ক্রাইমে’র অভিযোগ এনেছেন। বিতর্ক ঘনিয়েছিল ‘মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবি ঘিরেও। ছবির পরিচালক কৃশ অভিযোগ করেছিলেন, কঙ্গনা তাঁর পাশেই নিজেকে সহ-পরিচালক হিসেবে দাবি করেছেন। পাশাপাশি ছবিটির অধিকাংশই তাঁর তৈরি বলেও দাবি কঙ্গনার। সেই দাবির বিরুদ্ধে সরব হয়েছিলেন কৃশ। এবার মণিকর্নিকা সিরিজের পরের ছবি ঘিরেও বিতর্ক ঘনাল। এখনও কঙ্গনা এই নিয়ে মুখ খোলেননি।

সম্প্রতি বারবার বিতর্কে জড়াতে দেখা গিয়েছে কঙ্গনাকে। বিশেষ করে দিল্লি সীমান্তে কৃষক আন্দোলন (Farmers protest) নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। কৃষক আন্দোলনে যোগ দেওয়া এক বৃদ্ধাকে বিলকিস বানোর সঙ্গে গুলিয়ে ফেলে বিরূপ মন্তব্য করে টুইট করেছিলেন তিনি। পরে টুইট মুছে দিলেও বিতর্ক থামেনি। কঙ্গনার বিরুদ্ধে মামলা করেছিলেন ওই বৃদ্ধা মহিন্দর কৌর।

[আরও পড়ুন: ‘নানা ঘাটের জল খাওয়া সাপ-খোপ নিয়ে বিজেপি কী করবে?’ মিঠুনকে বিদ্রুপ তসলিমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে