১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গল্প ও গান চুরির অভিযোগ, ভারতীয় লেখক ও পাক গায়কের নিশানায় ‘যুগ যুগ জিও’ ছবি

Published by: Suparna Majumder |    Posted: May 23, 2022 3:05 pm|    Updated: May 23, 2022 3:05 pm

Karan Johar's film Jugjugg Jeeyo faces Accusations of Plagiarism from Indian Scriptwriter and Pakistani Singer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার প্রকাশ্যে এসেছে করণ জোহর প্রযোজিত ‘যুগ যুগ জিও’ ছবি ট্রেলার। ২৪ ঘণ্টার মধ্যেই ছবি নিয়ে তৈরি হল জোড়া বিতর্ক। একদিকে ছবির প্রযোজকদের বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ আনলেন ভারতীয় লেখক বিশাল এ. সিং, অন্যদিকে গান চুরির অভিযোগ পাকিস্তানি গায়ক আবরার উল হকের। করণ জোহর (Karan Johar) ও তাঁর প্রযোজনা সংস্থাকে ট্যাগ করেই টুইটারে অভিযোগ জানিয়েছেন দু’জন। 

Jugjugg Jeeyo

বিবাহিত দম্পতির সম্পর্কের গল্প ‘যুগ যুগ জিও’ (Jugjugg Jeeyo)। রাজ মেহতার পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন অনিল কাপুর, নীতু কাপুর, বরুণ ধবন, কিয়ারা আডবাণী, প্রাযক্তা কোলি, মণীশ পাল। রবিবার ট্রেলার প্রকাশ্যে আসার পর টুইটারে বিশাল এ, সিং অভিযোগ করেন, এই গল্প তিনি ‘বান্নিরানি’ নামের সিনেমা তৈরির জন্য নথিভূক্ত করিয়েছিলেন ২০২০ সালের জানুয়ারি মাসে। ফেব্রুয়ারি মাসে গল্পটি করণের প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনকে ই-মেলের মাধ্যমে পাঠিয়েছিলেন।  যৌথভাবে ছবিটি প্রযোজনাও করতে চেয়েছিলেন। করণের সংস্থা থেকে সেই মেলের উত্তরও দেওয়া হয়েছিল। তারপরও গল্প চুরি করে নেওয়া হয়েছে বলেই অভিযোগ বিশালের। 

Vishal-A-Singh-Tweet

[আরও পড়ুন: রামায়ণের ‘সীতা’র হাতে মদের গ্লাস! ছবি পোস্ট করে কটাক্ষের মুখে অভিনেত্রী দীপিকা চিকলিয়া]

বিশালের এই টুইটের পরই আবার টুইটারে করণের ছবির বিরুদ্ধে সরব হন পাকিস্তানি গায়ক আবরার উল হক। তাঁর অভিযোগ, ‘নাচ পাঞ্জাবন’ নামের যে গান ‘যুগ যুগ জিও’ ছবিতে রয়েছে, সেই গানের কপিরাইট তাঁর কাছে রয়েছে। এর আগে ছ’টি গানের ক্ষেত্রে এমনটা হয়েছে বলে দাবি পাক গায়কের। 

Abrar-Ul-Haq--tweet

করণ জোহরের মতো প্রযোজকের এমন কাজ করা উচিত নয় বলেই মত আবরার উল হকের। এমন ঘটনায় তিনি আদালতের দ্বারস্থ হতে পারেন বলেও জানান। ২৪ জুন ‘যুগ যুগ জিও’র মুক্তি পাওয়ার কথা। তার আগে এই বিতর্কে বেশ বিপাকে পড়তে পারেন করণ জোহর। এমনটাই মনে করছেন অনেকে। যদিও করণ বা তাঁর প্রযোজনা সংস্থার পক্ষ থেকে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।  

[আরও পড়ুন: আমুলের কার্টুনে সৌমিত্র-স্বাতীলেখা জুটির ‘বেলাশুরু’, দুই কিংবদন্তিকে শ্রদ্ধাজ্ঞাপন সংস্থার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে