BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

KIFF 2022: জানুয়ারিতে অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ঘোষিত দিনক্ষণ

Published by: Sulaya Singha |    Posted: November 8, 2021 6:32 pm|    Updated: November 8, 2021 9:02 pm

KIFF will be starting from January 7 in 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই (Corona Pandemic) ফের কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF)। সোমবার ঘোষিত হল দিনক্ষণ।

অতিমারীর মধ্যে গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজিত হয়নি। পরবর্তীতে দিনক্ষণ বদলে তা চলতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। তবে সংক্রমণের কথা মাথায় রেখে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল ভারচুয়ালি। তাই এবার সরকারের তরফে জানানো হল, ২৭ তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হবে ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের ৭ জানুয়ারি থেকে। চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত।

[আরও পড়ুন: বইপ্রেমীদের জন্য সুখবর, আগামী বছর কলকাতা বইমেলার সূচি ঘোষণা রাজ্যের]

গত বছর টলিপাড়ার তারকাদের সঙ্গে ভারচুয়াল উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খানও (Shah Rukh Khan)। তবে এবার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পীরা সশরীরে হাজির থাকবেন নাকি ফের ভারচুয়াল পথেই হাঁটবে রাজ্য, তা এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি। 

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মানেই শহরজুড়ে উৎসবের আমেজ। নন্দন, রবীন্দ্রসদনের পাশাপাশি উত্তর ও দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি সিনেমা হলে বাছাই করা ছবি দেখানো হয়। এই ফিল্ম ফেস্টিভ্যালের রজত জয়ন্তী উৎসবে বিশেষ সম্মান জানানো হয়েছিল সত্যজিৎ রায়কে। তবে এবার এর বিশেষ আকর্ষণ কী হতে চলেছে, তা এখনও কিছু জানা যায়নি।

এদিকে, এদিনই রাজ্য সরকারের একটি অনুষ্ঠান থেকে বইপ্রেমীদেরও সুখবর দেওয়া হয়। জানানো হয় আগামী বছরের কলকাতা বইমেলার (Kolkata Book Fair) দিনক্ষণ। ২০২২ সালের ৩১ জানুয়ারি কলকাতা বইমেলা শুরু হবে। অর্থাৎ সব মিলিয়ে বড়দিন নববর্ষ পেরিয়ে জানুয়ারিতেও উৎসবের আমেজ বজায় থাকবে তিলোত্তমায়। তবে কোভিডবিধি মেনেই সব অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেই জানিয়েছে রাজ্য।

[আরও পড়ুন: ‘অভিনেতা হিসেবে টুইট করিনি’, অনলাইন খাবার ডেলিভারি বিতর্কে সাফাই দিলেন প্রসেনজিৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে