২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আসছে রহস্য-রোমাঞ্চে মোড়া ‘মিতিন মাসি’, টিজারেই বাজিমাত রণং দেহি কোয়েলের

Published by: Sandipta Bhanja |    Posted: September 1, 2019 2:37 pm|    Updated: September 1, 2019 4:42 pm

Koel Mallick’s upcoming film ‘Mitin Masi’ teaser revealed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রবিবার প্রকাশ্যে এল অরিন্দম শীলের ‘মিতিন মাসি’র টিজার। আর প্রথম ঝলকেই রণংদেহি রূপী মিতিন মাসির ভূমিকায় নজর কাড়লেন কোয়েল। প্রখর বুদ্ধিদীপ্ত, বেপরোয়া, তীক্ষ্ণ, শ্যেণ দৃষ্টি-সম্পন্ন ঘরোয়া মহিলা, যিনি কি না অন্যায়ের প্রতিবাদ করতে মোটেই পিছপা হন না। পুরুষদের মতোই সমানভাবে গল্পের খলনায়কদের আছাড় মারতেও ছাড়েন না। টিজারের অ্যাকশন সিকোয়েন্সেও দেখা গেল তুখোর কোয়েলকে। সুচিত্রা ভট্টাচার্যের মহিলা গোয়েন্দা উপন্যাসের চরিত্র প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়ের খোলসের বাইরে গিয়েও অরিন্দমের মিতিন মাসিকে অনন্য রূপে তুলে ধরেছেন কোয়েল মল্লিক। যিনি আজকের সম্পূর্ণা। স্বয়ংসিদ্ধা। যার ইঙ্গিত মিলল টিজারেই। 

[আরও পড়ুন: কেন নুসরতকেই বাছলেন ‘অসুর’ ছবির জন্য, ফাঁস করলেন পরিচালক পাভেল ]

বাংলা সাহিত্যে যেমন গোয়েন্দা চরিত্রের তালিকা লম্বা, ঠিক তেমনই পাল্লা দিয়ে রুপোলি পর্দাতেও বাড়ছে তাঁদের আনাগোনা। ফেলদুা-ব্যোমকেশ-শবর-কিরিটি আরও রয়েছে বইকী! তবে, সাহিত্যপ্রেমীরা হলমুখো হয়েছেন বইয়ের পাতা থেকে পর্দায় গোয়েন্দা চরিত্রগুলোর জীবন্তরূপ দেখতে। সেই তালিকায় নাম লিখিয়েছেন সুচিত্রা ভট্টাচার্যের মিতিন মাসিও। পুরুষ গোয়েন্দাদের ভিড়ে মহিলা বলে পিছিয়েই বা থাকবেন কেন! টিজারে ঠিক এমন প্রশ্নই তুলেছেন কোয়েল ওরফে মিতিন মাসি।

মিতিন মাসির ভূমিকায় কোয়েল

মেয়েরা অবলা। ভয় পায়। মেয়েরা অন্যায়ের প্রতিবাদ করতে পারে না। প্রতিবাদ করার সাহস না থাকায় মেয়েরা পিছিয়ে পড়ে। এই কথাগুলি খুব একটা অপরিচিত নয় কিন্তু আমাদের কাছে। আমাদের চারপাশে চোখ মেলে চাইলেই প্রায়শই শুনতে পাওয়া যায়। আর সমাজ তো ঠিক এমন দৃশ্যই দেখিয়ে এসেছে আমাদের। পুরুষতান্ত্রিক সমাজে লিঙ্গবৈষম্যের কাছে হার মেনেছে বহু অঙ্কুরিত প্রাণ। ভূমিষ্ঠ হওয়ার আগেই নষ্ট করে দেওয়া হয়েছে কত শত কন্যাভ্রূণ। কিন্তু চরম পরিস্থিতির সঙ্গে মহিলারাও পারে যুঝতে। পরিচালক অরিন্দম শীল তাঁর আগামী ছবির সঙ্গে ঠিক এভাবেই পরিচয় করালেন।

[আরও পড়ুন: জন্মদিনে অনন্য ঋতুস্মরণ অমিতাভের, প্রকাশ্যে আনলেন ‘সিজনস গ্রিটিংস’-এর ফার্স্টলুক]

প্রথমবার বাংলার সিনেপর্দায় আসছে মহিলা গোয়েন্দার গল্প। অতঃপর, অরিন্দম শীলের ‘মিতিন মাসি’কে ঘিরে দর্শকদের মধ্যে একটা চাপা উত্তেজনা যে থাকবে, সেটাই স্বাভাবিক। তার সঙ্গে যদি যোগ হয় অরিন্দম ঘরানার পরতে পরতে রহস্য-রোমাঞ্চের স্বাদ এবং কোয়েল, তা যে অতিরিক্ত ফ্যাক্টর হিসেবে কাজ করবে, এমনটাও হলফ করে বলাই যায়। পাশাপাশি, এই ছবিও কোয়েলের কেরিয়ারে এক মাইলস্টোন হতে চলেছে, তা আন্দাজ করা গিয়েছে টিজারের ঝলকেই। ‘মিতিন মাসি’ মুক্তি পাচ্ছে ২ অক্টোবর। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন বলিউড-খ্যাত অভিনেতা বিনয় পাঠক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে