১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মাছ মন্তব্যের জের, পরেশ রাওয়ালকে তলব কলকাতা পুলিশের

Published by: Suparna Majumder |    Posted: December 6, 2022 7:29 pm|    Updated: December 6, 2022 7:45 pm

Kolkata Police summoned Bollywood actor Paresh Rawal | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস ও অর্ণব আইচ: পরেশ রাওয়ালের (Paresh Rawal) মাছ সম্পর্কিত মন্তব্যের জের গড়াল থানা পর্যন্ত। বলিউড অভিনেতা তথা বিজেপি (BJP) সাংসদকে সমন পাঠাল কলকাতা পুলিশ। আগামী ১২ ডিসেম্বর তালতলা থানায় হাজিরা দিতে হবে বর্ষীয়ান তারকাকে। এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে।

Actor Paresh Rawal turns Satyajiot Ray's Tarini Khuro in The Storyteller Trailer | Sangbad Pratidin

রোহিঙ্গা শরণার্থী প্রসঙ্গ টেনে বাঙালিদের তীব্র অপমান করেন পরেশ। গুজরাটে বিধানসভা নির্বাচনের (Gujarat Assembly Election) প্রচারে গিয়ে তিনি বলেন, ““গ্যাসের দাম বাড়লে তা আবার কমে যাবে। মূল্যবৃদ্ধি হলে সেটাও লাগামের মধ্যে চলে আসবে। সকলের কর্মসংস্থানও হবে। কিন্তু দিল্লির মতো আপনাদের চারপাশেও রোহিঙ্গা আর বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ঘুরে বেড়ায়, তখন কী করবেন? কমদামের গ্যাসে মাছ রান্না করে বাঙালিদের খাওয়াবেন?” দাবানলের মতো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে পরেশের এই মন্তব্যের ভিডিও। তীব্র জনরোষের সৃষ্টি হয়। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে যায় হ্যাশট্যাগ বাঙালি (#Bangali)।

[আরও পড়ুন: কফি নিয়ে তুলকালাম, রোজ সকালে কী অবস্থা হয় নুসরত-যশের? দেখুন ভিডিও]

এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ”মোহনবাগানের চিংড়ি আর ইস্টবেঙ্গলের ইলিশ/ মাছ নিয়ে বলতে এলে করে দেব পালিশ।” তৃণমূলের আইটি শাখার প্রধান দেবাংশু ভট্টাচার্যও একহাত নেন বিজেপি নেতাকে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম তালতলা থানায় এফআইআর দায়ের করেন পরেশ রাওয়ালের বিরুদ্ধে।

Kunal Ghosh gives a fitting reply to Paresh Rawal's fish-comment | Sangbad Pratidin

বাধ্য হয়ে টুইট করে ক্ষমাপ্রার্থনা করেন পরেশ রাওয়াল।  “মাছের কথাটি এখানে প্রাসঙ্গিক নয়। গুজরাটের মানুষও মাছ রান্না করে খান। বাঙালি জাতিকে অপমান করা আমার উদ্দেশ্য ছিল না। বাঙালি বলতে বেআইনি বাংলাদেশি ও রোহিঙ্গাদের কথা বোঝাতে চেয়েছি। তবে আমার কথায় কারোওর ভাবাবেগে আঘাত লাগলে ক্ষমা চাইছি”, লেখেন টুইটারে।  তবে জনরোষ যেন কিছুতেই থামছে না। 

Tarini-Khuro-1

শোনা গিয়েছে, মহম্মদ সেলিমের অভিযোগেই পরেশ রাওয়ালকে তলব করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। তার জেরেই ১২ ডিসেম্বর অর্থাৎ আগামী সোমবার বিজেপির তারকা সদস্যকে হাজিরা দিতে বলা হয়েছে। বেলা দু’টো নাগাদ পরেশ রাওয়ালকে থানায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলেই খবর। 

[আরও পড়ুন: শিবলিঙ্গ মাথায় জল থেকে উঠল ‘গৌরী এলো’র ইশান, ‘গরিবের বাহুবলী’, কটাক্ষ নেটিজেনদের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে