১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

খান হিরোদের মাত দিয়ে কোন জাদুতে ছবি হিট নওয়াজের?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 26, 2017 10:37 am|    Updated: October 3, 2019 1:44 pm

Low budget ‘Babumoshai Bandookbaaz’ a success, mints money in Box Office

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় বাজেটের ছবি। প্রমোশনের ঘনঘটা। কিন্তু মার্ক শিটে লাল দাগ। বক্স অফিসের মুখ ভার। অর্থাৎ লক্ষ্মীলাভের বদলে ভাঁড়ে মা ভবানি। তাবড় খান হিরোরা সাম্প্রতিক অতীতে এ পরিস্থিতিরই মুখে পড়েছেন। একেবারে অব্যর্থ নিশানা বলে যা ভেবেছেন, তাই-ই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। বলিপাড়ায় হাল আমলে সাফল্যের মুখ বলতে শুধু অক্ষয় কুমার। কিছুটা ব্যবসা করেছে বরুণ ধাওয়ান, আলিয়া ভাটের ছবি ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’। এই প্রেক্ষিতে বড় হিটের ইঙ্গিত দিচ্ছে নওয়াজউদ্দিন সিদ্দিকি ও বিদিতা বাগ অভিনীত ‘বাবুমশাই বন্দুকবাজ’। কিন্তু কোন জাদুতে বাজিমাত?

বিয়ের আগেই মা হতে চলেছেন নার্গিস ফকরি! ভাইরাল ছবি ]

ট্রেড অ্যানালিস্টরা মন দিয়েছেন সে ফর্মূলার দিকে। যেদিক বড় বাজেটের ছবি, বড় তারকায় সমৃদ্ধ ছবি হালে পানি পাচ্ছে না, সেখানে কোন মন্ত্রে হিটের দিকে এগোচ্ছেন নওয়াজউদ্দিন? প্রথমত, ছবির সম্পদ অভিনয়। নওয়াজের অভিনয়ের আলাদা দর্শক আছে। সেই দর্শক তো আছেই। পাশাপাশি সেন্সর বিতর্কের জেরে ছবি যে প্রমোশন পেয়েছে তাও শাপে বর হয়েছে। বহু মানুষের কাছে পৌঁছেছে ছবি। এবং ট্রেলার ও গান দেখেই অনেকে মাস্ট ওয়াচ লিস্টে রেখে দিয়েছেন এ ছবিকে। ফলত দর্শকের পরিধি বেড়েছে। দ্বিতীয়ত, এ ছবির বাজেট মোটে পাঁচ কোটি টাকা। তার তিন কোটি বরাদ্দ ছবি তৈরিতে। প্রমোশন ও অন্যান্য খরচের জন্য বাকি দুই কোটি। অর্থাৎ বলিউডে লো বাজেট ছবি বলতে যা বোঝায় এ তাই-ই। টুইট করে সে কথা নিজেই জানিয়েছেন নওয়াজ। আর তাতেই হিটের রহস্য অনেকটা বোঝা গিয়েছে। যেহেতু ব্যয় কম, তাই ইতিমধ্যেই তা তুলে নিয়ে লাভের মুখ দেখেছে এ ছবি। ছবির রিভিউ ভালমন্দ মিশিয়ে হলেও মোটের উপর নওয়াজের প্রশংসাই হচ্ছে। ফলে আগামিদিনেও দর্শক ধরে রাখার সম্ভাবনা জোরদার। ফলে এই মরশুমে আর একটি হিট হতে পারেই মনে করছেন ট্রেড অ্যানালিস্টরা।

নওয়াজের এই মডেলই অবশ্য অনুসরণের কথা বলছেন বলিপাড়ার অনেক তারকাই। ছোট বাজেট, অভিনয় আর বিষয়বস্তুতে চমকপ্রদ-এই সমীকরণেই বাজিমাতের কথা ভেবেছেন অনেকে। বহু আঞ্চলিক ইন্ডাস্ট্রিতে এ মডেলই চলে। বলিউড অবশ্য বরাবর বড় ইনিংসের খেলোয়াড়। বলিপাড়ার প্রযোজকদের বড় পুঁজিও বেশ হোঁচট খেয়েছে সাম্প্রতিক অতীতে। সেখানে নওয়াজের এই সাফল্য অনেক বড় তারকাকেও পথ দেখাতে পারে বলেই অভিমত সিনে বিশেষজ্ঞদের।

হরিয়ানা জুড়ে হিংসা, এদিকে সিদ্ধার্থ মালহোত্রা কী টুইট করলেন জানেন? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement