Advertisement
Advertisement
Maharaj

শ্রীকৃষ্ণকে অপমান! বিপাকে আমির পুত্র জুনাইদ খানের প্রথম ছবির মুক্তি

'মহারাজ' ছবিতে জুনাইদকে সাংবাদিকের চরিত্রে দেখা যাবে।

Maharaj: Gujarat High Court stays release of Aamir Khan's son Junaid's film after plea from Hindu group
Published by: Akash Misra
  • Posted:June 15, 2024 1:06 pm
  • Updated:June 15, 2024 1:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ছবির মুক্তি নিয়েই বিপাকে পড়লেন আমির খান পুত্র জুনাইদ খান। জুনাইদের প্রথম ছবি মহারাজার মুক্তি নিয়ে রীতিমতো বিতর্কের মুখে পড়লেন ছবির নির্মাতারা। ১৪ জুন অর্থাৎ শুক্রবার ছবিটি মুক্তি পাওয়া কথা ছিল। খবর অনুযায়ী, একটি হিন্দু সংগঠনের আবেদনের পরিপ্রেক্ষিতে গুজরাট হাইকোর্ট ছবিটির মুক্তিতে স্থগিতাদেশ দিয়েছে। সিদ্ধার্থ পি মালহোত্রা পরিচালিত ‘মহারাজ’ ছবিতে আরও অভিনয় করেছেন জয়দীপ আহলাওয়াত।

কী নিয়ে বিতর্ক?

Advertisement

ভগবান কৃষ্ণের ভক্ত এবং পুষ্টিমার্গ সম্প্রদায় (বৈষ্ণবধর্মের একটি সম্প্রদায়) বল্লভাচার্যের অনুগামীদের পক্ষ থেকে দায়ের করা আবেদনের ভিত্তিতে স্থগিতাদেশ জারি করা হয়েছিল। ১৮৬২ সালের মহারাজ লিবেল কেসকে কেন্দ্র করে তৈরি এই ছবিটি জনশৃঙ্খলায় ফাটল ধরতে পারে এবং এমনকী এই সম্প্রদায়ের অনুগামীদের বিরুদ্ধে হিংসা উস্কে দিতে পারে, এই ভিত্তিতে করা হয়েছিল পিটিশন।’

Advertisement

[আরও পড়ুন: চিরঞ্জিতের বাড়িতে পোশাক পালটে শুটিং! দেবলীনা জানালেন ‘হেমা মালিনী’র গল্প ]

এই আবেদনে উল্লেখ করা হয়েছে যে, ১৮৬২ সালের মহারাজ লিবেল মামলাটি একজন বিশিষ্ট ব্যক্তির অসদাচরণের অভিযোগের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল এবং বোম্বে সুপ্রিম কোর্টে ইংরেজ বিচারকদের দ্বারা রায় দেওয়া হয়েছিল। এই সিনেমাতে ‘ভগবান কৃষ্ণ ও তাঁকে নিয়ে থাকা ভক্তিমূলক গানের বিরুদ্ধে নিন্দামূলক মন্তব্যে’ রয়েছে বলে দাবি করা হয়। অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে যে, সিনেমাটির ট্রেলার-সহ পর্যাপ্ত প্রচারমূলক কাজ বেশি না করেই মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। সিনেমায় জুনাইদকে সাংবাদিক ও সমাজ সংস্কারক করসনদাস মুলজির চরিত্রে দেখা যাবে।

[আরও পড়ুন: হার না মানার গল্প ‘চন্দু চ্যাম্পিয়ন’, বলিউডের এই বায়োপিক কেমন হল? পড়ুন রিভিউ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ