BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

‘দয়া করে সুশান্তের মৃত্যুকে হাতিয়ার করবেন না’, তদন্ত নিয়ে বিজেপিকে তোপ উদ্ধবের

Published by: Sandipta Bhanja |    Posted: August 1, 2020 9:41 am|    Updated: August 1, 2020 11:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “মুম্বই পুলিশের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলবেন না। ভরসা রাখুন। নাহলে বিরোধী দল চাইলে সুশান্ত মৃত্যুর তদন্তের জন্য ইন্টারপোল অথবা নমস্তে ট্রাম্প ইভেন্টের অনুগামীদেরও ডাকতে পারেন…!”, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি শিবিরের দিকে এভাবেই তোপ দাগলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray)। তিনি এও বলেন যে, “দয়া করে এই মৃত্যুটাকে হাতিয়ার করে মহারাষ্ট্র এবং বিহারের সম্পর্কের মাঝে চিড় ধরাবেন না!”

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুরহস্যের কিণারা করতে মুম্বই পুলিশের তদন্তে অনেকেই প্রশ্ন তুলেছেন। সাধারণ মানুষ তো বটেই, বরং বিশেষ করে গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরাও সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছেন। মনোজ তিওয়ারি, রূপা গঙ্গোপাধ্যায়, বাবুল সুপ্রিয় থেকে শুরু করে বিজেপির অনেক ডাকসাইটে সদস্যই CBI তদন্তের জন্য অমিত শাহ, মোদির দ্বারস্থ হয়েছিলেন। সবার থেকে একধাপ এগিয়ে সুব্রহ্মন্যম স্বামী রীতিমতো আইনজীবী নিয়োগ করেছিলেন সিবিআইয়ের হাতে বিষয়টি তুলে দেওয়া যায় কিনা, তা খতিয়ে দেখতে। অন্যদিকে সুশান্তের বাবা রিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে বিহার পুলিশের তরফেও ৪ জনের একটি টিম মুম্বইতে এসে তদন্ত শুরু করে। তবে তাঁদের অভিযোগ, এই বিষয়ে মুম্বই পুলিশ তাদেরকে কোনওরকম সহযোগিতা করছে না! উল্লেখ্য, সুশান্ত মৃত্যুর তদন্ততে মুম্বই পুলিশের ভূমিকা নিয়ে এযাবৎকাল একাধিকবার প্রশ্ন উঠেছে। এবার তার রেশ ধরেই মুম্বই পুলিশের ঢাল হয়ে দাঁড়িয়ে মুখ খুললেন সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

[আরও পড়ুন: ‘শকুন্তলা দেবী’ রিভিউ: শুধু অঙ্ক নয়, জীবনকে উপভোগ করার পাঠও দিলেন বিদ্যা]

মুম্বই পুলিশের উপর ভরসা রাখার আবেদন জানানোর পাশাপাশি উদ্ধব ঠাকরে তাঁর টুইটে সোজাসুজি বিরোধী পক্ষ গেরুয়া শিবিরকেও আক্রমণ করেছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের একটি টুইট ঘিরেই ঘটনার সূত্রপাত। ফড়নবিশের টুইটের প্রেক্ষিতেই উদ্ধব বলেন, “বিজেপি নেতা ৫ বছর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদে আসীন থাকলেও এখন মুম্বই পুলিশের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন! দেবেন্দ্র ফড়নবিশের বোঝা উচিত এই পুলিশ প্রশাসন নিয়েই তিনি নিজে পাঁচ বছর কাজ করেছেন।”

একটা অভিনেতার আকস্মিক মৃত্যু যে একটা আন্দোলন হয়ে দাঁড়াবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! প্রশাসন থেকে ইন্ডাস্ট্রির ডাকসাইটে তারকাদের অনেকেরই কপালে চিন্তার ভাঁজ পড়েছে। শুক্রবার উদ্ধব জানিয়েছেন, “সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করার জন্য মুম্বই পুলিশের যথেষ্ট যোগ্যতা রয়েছে। এই তদন্তভার অন্য কারও হাতে ন্যস্ত করা ওদের অপমানের সমান। করোনাযোদ্ধা হিসেবেও এই অতিমারি পরিস্থিতি যেরকম দক্ষতার পরিচয় দিয়েছে ওরা, তা প্রশংসনীয়ই বটে। তাই সুশান্তের অনুরাগীদের আমি আবেদন জানাচ্ছি যে মুম্বই পুলিশের ওপর ভরসা রাখুন। আর আপনাদের কাছে যদি কোনওরকম তথ্য থাকে এই সম্পর্কে দয়া করে জানান পুলিশকে।”

[আরও পড়ুন: ‘আমাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেলে জানবেন ওটা আত্মহত্যা নয়’, ফের বিস্ফোরক কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement