১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রটনাতেই বিতর্ক, বিভ্রান্তি দূর করতে আসছে ‘পদ্মাবতী’র দ্বিতীয় ট্রেলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 1, 2017 9:27 am|    Updated: September 21, 2019 3:25 pm

Makers to release second trailer of padmavati to end all controversies

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রটনার জেরেই যাবতীয় বিতর্ক। বৃহস্পতিবার সংসদীয় কমিটির মুখোমুখি এ কথাই জানিয়েছিলেন পদ্মাবতী ছবির পরিচালক সঞ্জয় লীলা বনশালি। এরপরই ছবির দ্বিতীয় ট্রেলার আনার পরিকল্পনা টিম ‘পদ্মাবতী’র।

ইতিহাসের দোরগোড়ায় ‘আমাজন অভিযান’, ৬টি ভাষায় মুক্তি ট্রেলারের ]

ছবিতে আলাউদ্দিন খিলজির সঙ্গে পদ্মাবতীর স্বপ্নদৃশ্যে সাক্ষাৎ ঘটেছে। এই খবর ছড়িয়ে পড়তেই ‘পদ্মাবতী’র বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল হয় কর্ণি সেনা। রাজপুতদের দেবীকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। বিক্ষোভের জেরে শেষমেশ ছবিমুক্তিই ভেস্তে যায়। ১ ডিসেম্বর ছবি মুক্তির কথা ছিল। কিন্তু অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত হয়ে গিয়েছে। বিতর্কের আঁচ গড়ায় সংসদেও। বৃহস্পতিবারই সংসদীয় এক কমিটি পুরো বিষয়টি নিয়ে আলোচনায় বসে। সেখানে উপস্থিত হন পরিচালক। উপস্থিত ছিলেন সেন্সর প্রধান প্রসূন যোশীও। সেখানে পরিচালক জানান, তাঁর ছবি ইতিহাস নির্ভর নয়। বরং সুফি কবি মালিক মহম্মদ জায়সির কবিতা অবলম্বনেই তৈরি। এবং যাবতীয় বিতর্কের মূলে আছে রটনা। কেননা ছবিতে আলাউদ্দিনের সঙ্গে পদ্মাবতীর কোনও সাক্ষাৎ দেখানো হয়নি। কারও ভাবাবেগেও আঘাত করা হয়নি। এ নিয়ে পরিচালক আগেও ভিডিওতে বার্তা দিয়েছিলেন।

জায়সির কবিতা অবলম্বনেই ‘পদ্মাবতী’, সংসদীয় কমিটিকে বনশালি ]

বলিঅন্দরের খবর, সমস্ত বিভ্রান্তি দূর করতে দ্বিতীয় ট্রেলার আনার পরিকল্পনা ছবির নির্মাতাদের। এর আগে যে ট্রেলার মুক্তি পেয়েছে তা নিয়েই যত জল্পনা। আলাউদ্দিন খলজিকে সেখানে দেখানো হয়েছে। যে চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। অন্যদিকে পদ্মাবতী হয়েছেন দীপিকা পাড়ুকোন। খুব স্বাভাবিকভাবেই আলাউদ্দিন-পদ্মাবতী সাক্ষাৎ হয়েছে ছবিতে, এমনটা ধরে নেওয়া হয়েছিল। পরিচালকের বার্তাতেও কোনও কাজ হয়নি। সূত্রের খবর, দ্বিতীয় ট্রেলারে আলাউদ্দিনের কোনও উল্লেখই না রাখার ভাবনা নির্মাতাদের। বরং রাজপুত বীরত্ব, শৌর্যকেই বেশি করে তুলে ধরা হবে। এর আগে নির্বাচিত সাংবাদিকদের ছবিটি দেখানো হয়। তাঁরাও জানিয়েছিলেন, ছবিটিতে রাজপুতদের গৌরবই তুলে ধরা হয়েছে। কিন্তু আম দর্শকের মনে ছবিটি পরিষ্কার ছিল না। তা স্পষ্ট করতেই দ্বিতীয় এই ট্রেলার আনার পরিকল্পনা। এভাবেই বিতর্কের আঁচ কমবে বলে প্রত্যাশা নির্মাতাদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে