২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেমা হল ও মাল্টিপ্লেক্সে প্রাইম টাইমে বাধ্যতামূলক বাংলা ছবি, নির্দেশিকা রাজ্যের

Published by: Bishakha Pal |    Posted: September 15, 2018 8:36 pm|    Updated: September 15, 2018 8:36 pm

Multiplexes will show Bengali Movie in Prime time

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা ছবির দর্শকের জন্য সুখবর। এবার থেকে প্রতিটি সিনেমা হলে প্রাইম শোয়ে চলবে বাংলা সিনেমা। সম্প্রতি এমনই নির্দেশিকা জারি করেছে পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তর।

নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে প্রতিটি সিনেমা হলে ও মাল্টিপ্লেক্সের অন্তত একটি স্ক্রিনে চলবে বাংলা ছবি। সিনেমা হল কর্তৃপক্ষ যখন খুশি তখন বাংলা ছবি দেখাতে পারবে ঠিকই। কিন্তু অতি অবশ্যই একটা শো রাখতে হবে প্রাইম শোয়ে। বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত এই প্রাইম শো ধার্য করেছে তথ্য ও সংস্কৃতি দপ্তর। এও জানানো হয়েছে, বছরের ন্যূনতম ১২০ দিন এই নিয়মেই চলতে হবে সমস্ত সিনেমা হল ও মাল্টিপ্লেক্সগুলিকে। মানে, ১২০ দিন অন্তত একটি করেও যদি শো চলে, তাহলে প্রতিটি সিনেমা হল ও মাল্টিপ্লেক্সগুলিতে ১২০ বার বাংলা ছবি দেখানো হবে। নিঃসন্দেহে বাংলা ছবির মন্দা বাজারে এটি একটি সুখবর।

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় ফের বিপাকে সোনালি-সইফ ]

হিন্দি আর ইংরেজি ছবির দৌলতে আজ আর মাল্টিপ্লেক্সে কলকে পায় না বাংলা ছবি। বড় বাজেটের ছবির ভাগ্যে যদিও বা শিকে ছেঁড়ে, কম বাজেটের ছবি অনেক সময় মাল্টিপ্লেক্সের দরজা পর্যন্ত যেতেই পারে না। দরজার বাইরে থেকেই বিদায় নেয়। আর যে সব ছবি মাল্টিপ্লেক্সে দেখানো হয়, তা হাতে গোনা কয়েকটি মাত্র শোয়ে। ফলে কার্যত লাভের মুখ দেখতেই পায় না টলিপাড়া। এবার হয়তো সেই দিক থেকে একটু হলেও উন্নতি হবে। বড় বাজেটের ছবি সবসময়ই বেশি জায়গা পাবে, তাতে আর আশ্চর্য কী। কিন্তু সরকারের এই ঘোষণার ফলে যে কম বাজেটের ছবিও নিজের জায়গা তৈরি করতে পারবে, তা নিয়ে একপ্রকার নিশ্চিত বাংলা ছবির প্রযোজক ও পরিচালকরা। অনেক সময় এও দেখা যায় দর্শকরা কোনও একটি ছবির জন্য চাতকের মতো বসে থাকেন। কিন্তু ছবি মুক্তির পর দেখা যায় ঘরের কাছের সিনেমা হলে আসেইনি সেই ছবি। যেখানে এসেছে, সেখানেও এমন শো টাইম, যে যাতায়াত প্রায় অসম্ভব। এবার সেই খরা কাটতে চলেছে। ফলে শিল্পীদের পাশাপাশি বাংলা সিনেপ্রেমীদের কাছেও যে এটি সুখবর, তা বলাই বাহুল্য।

গণপতির আরাধনায় মারাত্মক ভুল! নেটিজেনদের কটাক্ষের মুখে ক্যাটরিনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে