২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেমন করে স্যানিটারি ন্যাপকিন তৈরি হয়, শেখাচ্ছেন ‘প্যাডম্যান’ অক্ষয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 13, 2018 11:26 am|    Updated: October 27, 2020 8:06 pm

Need motivation! Listen PadMan Song Saale Sapne

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘টয়লেট’-এর স্বচ্ছতা নিয়ে সওয়াল আগেই তুলেছিলেন। এবার মহিলাদের অধিকার নিয়ে সরব হয়েছেন। এবার ঋতুস্রাব নিয়ে সমাজের ‘টাবু’গুলি ভাঙতে চান ‘প্যাডম্যানঅক্ষয়। সেই কাজেই ব্রতী হয়েছেন তিনি। নিজে হাতে তৈরি করছেন এমন স্যানিটারি ন্যাপকিন, যা অল্প দামেই মহিলাদের কাছে পৌঁছে দেওয়া যায়। কেমন করে তৈরি হয় মহিলাদের এই অতি প্রয়োজনীয় জিনিসটি? ‘প্যাডম্যান’-এর নতুন গানে তাই তুলে ধরেছেন বলিউডের খিলাড়ি। দেখুন ভিডিও-

[রাম-সীতার নাম অক্ষত রেখেই সেন্সরের ছাড়পত্র পেল ‘রংবেরঙের কড়ি’]

কোয়েম্বাটোরের অরুণাচলম মুরুগানান্থমের চরিত্র এ ছবিতে ফুটিয়ে তুলেছেন অক্ষয়। ঋতুস্রাবের সময় মহিলাদের স্বচ্ছতার পথ দেখিয়ে দুনিয়ার নজর কেড়েছিলেন অরুণাচলম। এমন মেশিন তৈরি করেছিলেন যা অনেক কম খরচেই স্যানিটারি ন্যাপকিন তৈরি করতে সক্ষম। নিজের এই কাজের জন্য পদ্মশ্রী পেয়েছিলেন অরুণাচলম। ২০১৬ সালে টাইম ম্যাগাজিনের বিচারে বিশ্বের ১০০ জন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে ঠাঁই পেয়েছিল তাঁর নাম। সেই মানুষটার কথাই তুলে ধরা হয়েছে এই ছবিতে। নতুন গানটিতেও একই কাহিনিই ফুটে উঠল।

[OMG! ‘বিগ বস ১১’-এর বিজেতা হবেন এই প্রতিযোগী]

জানুয়ারি মাসের ২৬ তারিখ মুক্তি পাওয়ার কথা ছিল ‘প্যাডম্যান’-এর। কিছুদিন আগেই মুক্তির তারিখ একদিন এগিয়ে আনা হয়। ঠিক তার পরেই হয় ‘পদ্মাবত’-এর মুক্তির দিন ঘোষণা। জানুয়ারি মাসের ২৫ তারিখ। এতে কী ‘প্যাডম্যান’-এর উপর বাড়তি চাপ সৃষ্টি হল? সম্প্রতি এ প্রশ্নের উত্তরে অক্ষয় জানান, যেকোনও ছবি যেকোনও সময় মুক্তি পাওয়ার অধিকার রয়েছে। ছবির গুণেই তা বক্স অফিসে চলবে। এতে তাঁর ছবিতে কোনও প্রভাব পড়বে না। ঘটনাচক্রে দুই ছবির নামে অনেকটা মিল থাকলেও কাহিনি সম্পূর্ণ আলাদা। সাধারণতন্ত্রের উইক এন্ড-এ মুক্তি পাচ্ছে। তাই দু’টি ছবিই বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন অভিনেতা।

[ফর্সা হওয়ার ক্রিমের বিজ্ঞাপনে না, কোটি টাকার অফার ফেরালেন সুশান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে