৪ আশ্বিন  ১৪৩০  শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ‘শ্যাম বাহাদুর’ ছবির শুটিংয়ে ভিকি, জওহরলাল নেহেরুর ভূমিকায় কোন অভিনেতা?

Published by: Suparna Majumder |    Posted: September 13, 2022 5:25 pm|    Updated: September 13, 2022 5:25 pm

Neeraj Kabi reportedly plays Jawaharlal Nehru in Vicky Kaushal starrer Sam Bahadur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ‘শ্যাম বাহাদুর’ ছবির শুটিং করছেন ভিকি কৌশল (Vicky Kaushal)। মেঘনা গুলজার পরিচালিত এই ছবিতে ফিল্ড মার্শাল শ্যাম মানেকশ হিসেবে দেখা যাবে তাঁকে।  আর সেই ছবিতে জওহরলাল নেহেরুর (Jawaharlal Nehru) ভূমিকায় অভিনয় করতে চলেছেন বলিউডের এক দক্ষ অভিনেতা। 

Vicky Kaushal Sam

কে সেই অভিনেতা? যাঁকে এর আগে মেঘনা গুলজার পরিচালিত ‘তলভার’ ছবিতে রমেশ ট্যান্ডনের ভূমিকায় দেখা গিয়েছিল। হ্যাঁ, অভিনেতা নীরজ কবি (Neeraj Kabi) এবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর ভূমিকায় অভিনয় করবেন। শোনা গিয়েছে, ভিকি এবং পরিচালক মেঘনা গুলজারের সঙ্গে এই মুহূর্তে কাশ্মীরেই রয়েছেন নীরজ। কাশ্মীরের শুটিং পর্ব শেষ হলেই নাকি দিল্লিতে যাবে ছবির গোটা টিম। সেখানে বাকি শুটিং হবে।

Neeraj-Vicky 

[আরও পড়ুন: সুদীপার বদলে ‘রান্নাঘর’ শোয়ের সঞ্চালনা করছেন? জবাব দিলেন অপরাজিতা আঢ্য

১৯৭১ সালে,মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনার প্রধান ছিলেন শ্যাম মানেকশ (Sam Manekshaw)। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেই গল্পই উঠে আসবে ‘শ্যাম বাহাদুর’ ছবিতে। সেনা আধিকারিক মানেকশর লড়াই, তাঁর জীবনের উত্থান-পতনের কাহিনি নিয়ে ছবিটি বানাতে চলেছেন মেঘনা। ‘রাজি’-র পর এটি তাঁর দ্বিতীয় দেশাত্মবোধক ছবি। ভিকিও ‘রাজি’র এই দ্বিতীয়বার মেঘনার পরিচালনায় অভিনয় করছেন। 

Talvar

নীরজ মেঘনার সঙ্গে কাজ করেছিলেন ‘তলভার’ ছবিতে। ২০০৮ সালে হওয়া নয়ডার জোড়া খুনের (আরুষি ও হেমরাজ) ঘটনা অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। পেয়েছিল দু’টি জাতীয় পুরস্কার। ছবিতে নীরজের অভিনয়ও প্রশংসিত হয়েছিল। তারপর থেকে একের পর এক সিনেমা ও সিরিজে অভিনয় করেছেন নীরজ। সৃজিত মুখোপাধ্যায়ের ‘শেরদিল’ ছবিতে তিনি হয়েছিলেন শিকারি। আবার ‘অবরোধ’ সিজনের নতুন মরশুমে অজিত ডোভালের অনুপ্রেরণায় তৈরি চরিত্র শৈলেশ মালভ্য হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। এবার আবার পুরনো পরিচালকের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা।     

[আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি পরিচালক ও নিউ ওয়েভ সিনেমার জনক জঁ লুক গদার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে