BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কৃষ্ণের সাজে ছেলে, ইসলাম অবমাননার দায়ে নওয়াজউদ্দিন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 13, 2017 10:34 am|    Updated: October 5, 2019 4:27 pm

Netizens react on a post of Nawazuddin Siddiqui

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরফান পাঠান হাতে রাখি পরলে অথবা মহম্মদ শামি শ্রীলঙ্কায় সীতার অশোক বনে দাঁড়িয়ে ছবি তুললেই মৌলবাদীদের রোষের মুখে পড়তে হয়। ধর্মের নামে সোশ্যাল মিডিয়ায় তাঁদের কার্যকলাপকে তুলোধোনা করতে পা বাড়িয়েই থাকে একদল কট্টরপন্থী। আকছারই চূড়ান্ত কটাক্ষের মুখে পড়তে হচ্ছে সেলিব্রিটিদের। এমনকী কোনও কোনও ক্ষেত্রে ফতোয়াও জারি করে দেওয়া হচ্ছে তাঁদের বিরুদ্ধে। এবার কি তবে নওয়াজউদ্দিন সিদ্দিকির পালা? নেটিজেনরা কিন্তু সেই আশঙ্কাই করছেন!

সোশ্যাল সাইটে নওয়াজের এক পোস্টে অনেকেই লিখেছেন, “সাবধান, আপনার বিরুদ্ধে ফতোয়া জারি হল বলে!” কিন্তু হঠাৎ কেন এমন আশঙ্কা করা হচ্ছে? ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে খুদে নওয়াজ। অর্থাৎ নওয়াজ পুত্র। সামনেই জন্মাষ্টমী। আর সেই উপলক্ষে বলিউড অভিনেতার ছেলের স্কুলে জন্মাষ্টমীর অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে। যেখানে ছোট্ট কৃষ্ণের চরিত্র করার সুযোগ পেয়েছে নওয়াজ পুত্র। দুষ্টু নন্দলালার সাজে ছেলের ছবি পোস্ট করে স্কুলকে ধন্যবাদ জানিয়েছেন নওয়াজ।

[স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশেষ ‘দঙ্গল কেক’ তৈরি করল এই বেকারি]

tweet

আর তারপর থেকেই বলিউড অভিনেতার পোস্টটি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন নেটিজেনরা। তাঁদের ধারণা, মুসলিম সম্প্রদায়ের ব্যক্তি হয়ে ছেলেকে কৃষ্ণ সাজানোয় মৌলবাদীরা নিশ্চিত তাঁর সমালোচনায় সরব হবে। এমনকী ফতোয়াও জারি হতে পারে। অনেকে মজা করে প্রশ্ন করেছেন, “এখনও কেউ ফতোয়া জারি করেনি আপনার বিরুদ্ধে?” তবে তাঁদের আশঙ্কা যে একেবারেই মিথ্যে নয়, তা প্রমাণিতও হয়ে গিয়েছে। নওয়াজের ধর্ম নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে মুসলিম সম্প্রদায়ের এক ব্যক্তি। অভিনেতার সমালোচনা করে লেখা হয়েছে, “এই বিষয়টি মুসলিম বিরোধী। কিন্তু আপনার তাতে কি? আপনি তো শিয়া সম্প্রদায়ের। আর শিয়ারা তো মুসলিমই নয়।”
সামনেই মুক্তি পাচ্ছে নওয়াজ-বিদিতা অভিনীত ছবি ‘বাবুমশাই বন্দুকবাজ’। তবে হাজার ব্যস্ততার মধ্যেও সন্তানের জন্য ঠিক সময় বের করে নেন বি-টাউনের অভিনেতা। নিজে রামলীলার ভক্ত। তাই ছেলে কৃষ্ণের চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়ায় তিনি দারুণ খুশি। আর ৭১ তম স্বাধীনতা দিবসের আগে ধর্মনিরপেক্ষতার এমন ছবি তুলে ধরায় নতুন করে ভক্তদের মন জয় করে নিয়েছেন নওয়াজ। তবে এই প্রথমবার নয়, ধর্মনিরপেক্ষতা নিয়ে আগেও নির্ভীকভাবে সরব হয়েছেন তিনি। ভিডিওতে বার্তা দিয়েছিলেন, ধর্মের আগে মানুষ সত্য।  সেবারও তাঁর ভিডিও নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। এবার ছেলেকে কৃষ্ণ সাজানোর ‘ফল’ পেতে পারেন অভিনেতা, এমনটাই আশঙ্কা তাঁর ফ্যানদের।

[এবার স্নানের ছবি পোস্ট করে নেটদুনিয়ায় ঝড় তুললেন জ্যাকি শ্রফের কন্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে