১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

‘হিন্দু জঙ্গি’ মন্তব্যের জের! করণ জোহরের ‘তখত’ বয়কটের দাবি নেটদুনিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: February 25, 2020 7:47 pm|    Updated: February 25, 2020 9:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হিন্দু টেররিস্টস’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন হুসেন হায়দারি। তারপর থেকেই ধর্মা প্রোডাকশন থেকে তাঁকে বাদ দেওয়ার দাবি উঠেছে। “টিম থেকে সরিয়ে দেওয়া হোক হুসেন হায়দারিকে, নাহলে বয়কট করা হবে ‘তখত’ সিনেমা”, হুমকি দেওয়া হল বলিউড পরিচালক করণ জোহরকে। যার জেরে সোশ্যাল মিডিয়ায় ‘তখত’ বয়কটের রব উঠেছে। টুইটারে ট্রেন্ডিং #BoycottTakht হ্যাশট্যাগ।

হুসেন হায়দারি আদতে ‘তখত’ সিনেমার চিত্রনাট্যকার। দিন কয়েক আগেই এক সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে মাঝে ‘হিন্দু জঙ্গি’ প্রসঙ্গ উত্থাপন করেছিলেন হায়দারি। এরপর নিজের টুইটারেও ‘হিন্দু টেররিস্টস’ বলে এক পোস্ট করেন। ঘটনার সূত্রপাত সেখান থেকেই। যার জেরে গেরুয়া শিবিরের রোষানলে পড়েছেন ‘তখত’ চিত্রনাট্যকার হুসেন হায়দারি। প্রসঙ্গত, জাতি-ধর্মের ভিত্তিতে যেখানে দেশের বেশ কিছু জায়গায় অশান্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে, সেখানে হায়দারির ‘হিন্দু টেররিস্টস’ অর্থাৎ ‘হিন্দু জঙ্গি’ মন্তব্য যেন ঘৃতাহূতির মতো কাজ করেছে। বিদ্যুৎ গতিতে ভাইরাল হয়েছে হায়দারির পোস্ট। তারপরই নেটদুনিয়ায় ‘তখত’ বয়কটের দাবি ওঠে।

[আরও পড়ুন: ‘দিল্লিতে হিংসার দায় কপিল মিশ্রদের’, রাজধানীর জ্বলন্ত পরিস্থিতি নিয়ে বিজেপিকে বিঁধলেন জাভেদ ]

হায়দারির এই মন্তব্যের জেরে বিপাকে পড়েছেন করণ জোহরও। হিন্দু-বিদ্বেষী ব্যক্তিকে ধর্মা প্রোডাকশনের টিমে রাখার জন্য করণের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। নেটিজেনদের একাংশের মতে, “এরকম কোনও ব্যক্তিকে ধর্মা প্রোডাকশনে পুষতে লজ্জা করে না, যিনি কিনা সর্বক্ষণ সোশ্যাল মিডিয়ায় হিন্দু-বিদ্বেষী পোস্ট দিতে থাকেন!” এই প্রথম অবশ্য বিতর্কে জড়াননি হায়দারি। এর আগেও এক সাক্ষাৎকারে ব্রাহ্মণদের ‘শয়তান’ বলে উল্লেখ করেছিলেন।   

২০২১ সালের বড়দিন উপলক্ষে ২৪ ডিসেম্বর মুক্তি পাবে ‘তখত’। সদ্য রেইকি শেষ করেছেন করণ জোহর। ছবির কিছুটা অংশ শুট হবে রাজস্থানে। বাকি অংশের শুটিং হবে বিদেশে। এই ছবির মূল চমক কাস্টিং। অনিল কাপুর, রণবীর সিং, করিনা কাপুর খান, ভিকি কৌশল, আলিয়া ভাট, ভূমি পেড়নেকর ও জাহ্নবী কাপুর, কে নেই ছবিতে!

[আরও পড়ুন: ‘এটা দিল্লি না সিরিয়া?’, রাজধানীর জ্বলন্ত পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউড তারকারা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement