BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

অফিসিয়াল পোস্টারে রহস্য উসকে দিয়ে ‘আসছে আবার শবর’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 15, 2017 7:08 am|    Updated: September 24, 2019 1:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সে আবার আসছে বড়পর্দায় ঝড় তুলতে। সে আবার আসছে সিনেপ্রেমীদের প্রত্যাশা পূরণ করতে। সে আবার আসছে কঠিন রহস্য উন্মোচন করতে। সে আসছে আগামী বছরের জানুয়ারিতে। তবে তার ঝলক দেখা গেল বুধবার। পরিচালক অরিন্দম শীল টুইটারে পোস্ট করলেন শবর সিরিজের তৃতীয় ছবি ‘আসছে আবার শবর’-এর পোস্টার।

[‘পদ্মাবতী’ জট কাটাতে বনশালিকে আজব পরামর্শ এই লেখিকার]

হুগলি নদীর পারে চন্দননগরে এক তরুণীকে নৃশংসভাবে খুন। শরীরে মিলেছে ধর্ষণের প্রমাণ। সঙ্গে পাওয়া গিয়েছে একটি গোলাপি সাইকেল। কিন্তু কাকতালীয়ভাবে ঘটনার সঙ্গে মহানগরের এক খুনের হুবহু মিল। চন্দননগরের এক শিল্পপতির একমাত্র কন্যার এমন নারকীয় হত্যাকাণ্ড টনক নড়িয়ে দিয়েছে কলকাতা পুলিশের। ডাক পড়েছে লালবাজারের অপরাধদমন শাখার অ্যাসিস্ট্যান্ট কমিশনার শবর দাশগুপ্তর। তিনি আবার কলকাতায় ঘটে যাওয়া খুনেরও তদন্তে। রহস্য কিনারা করতে পারবেন তিনি? ডিআইজি রজত গুপ্তর আস্থার দাম দিতে পারবেন শবর? রহস্যের জট খুলতে ফিরে আসছেন লালবাজারের দুঁদে গোয়েন্দা শবর দাশগুপ্ত।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের কাল্পনিক গোয়েন্দা পুলিশ চরিত্র শবরকে ফের বড়পর্দায় নিয়ে হাজির পরিচালক অরিন্দম শীল। এর আগে ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে এনে রহস্যের জাল ছড়িয়েছিলেন অরিন্দম। এবার পোস্টারে শবর ওরফে শাশ্বত চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা যাচ্ছে ইন্দ্রনীল সেনগুপ্ত এবং দর্শনা বণিককে। প্রতিবারই  পোস্টারের সাদা-কালো এফেক্ট অপরাধ জগতের ছবিই যেন তুলে ধরে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

[শিল্পীর স্বাধীনতা কোথায়? আজ প্রশ্ন কলকাতা চলচ্চিত্র উৎসবেও  ]

শবর সিরিজের আগের দুই ছবি যথাক্রমে, ‘এবার শবর’ এবং ‘ঈগলের চোখ’ বক্স অফিসে দারুণ ব্যবসা করেছে। অরিন্দম শীলের উপস্থাপনা, সিনেমায় গল্প বলার ভঙ্গি সবই সমালোচকদেরও ভূয়সী প্রশংসা পেয়েছে। এবারও প্রত্যাশা বাড়াচ্ছে সিরিজের তৃতীয় ছবিটি। ছবির ফার্স্ট লুকে সাইকেলের চাকায় শবরের দৌড়ের গ্রাফিক্স মন কেড়েছিল দর্শকদের। সেই লুকের সঙ্গে সামঞ্জস্য রেখেই তৈরি হয়েছে অফিসিয়াল পোস্টারটি। ছবির ট্রেলার দেখতে মুখিয়ে অনেকেই। তবে রহস্যের যবনিকা পতনে শীতের জন্য অপেক্ষা করতে হবে শবরপ্রেমীদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement