২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কৌতুকে মাখানো ‘গুলাবো সিতাবো’, বাড়িওয়ালা-ভাড়াটের সম্পর্কের গল্প উঠে এল ট্রেলারে

Published by: Bishakha Pal |    Posted: May 22, 2020 4:57 pm|    Updated: January 11, 2021 5:17 pm

Official trailer of Soojit Sircar's movie Gulabo Sitabo is released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুজিত সরকারের ছবি মানেই নতুন কিছু। গড়পড়তা রোম্যান্টিক বা অ্যাকশন ছবি বাইরে যে সব পরিচালকরা ছবি বানান, তাঁদের মধ্যে অন্যতম সুজিত সরকার। ‘ভিকি ডোনার’ই হোক বা ‘অক্টোবর’, তাঁর ছবিতে প্রেমের মধ্যেও থাকে একটি সামাজিক বার্তা। ‘গুলাবো সিতাবো’ও সেই ঘরানাতেই পড়তে চলেছে। বাড়ির মালিক আর ভাড়াটের মধ্যে এক অম্লমধুর সম্পর্ক নিয়ে তিনি তৈরি করেছেন ছবিতে। ট্রেলারেই তার আঁচ মিলল।

ছবিটি আদ্যোপান্ত কমেডি। ছবির কেন্দ্র লখনউয়ের একটি বাড়ি। বাড়ি না বলে একে হাভেলি বলাই ভাল। এই হাভেলির একটি নামও আছে- ফতিমা মহল। মির্জা এই ফতিমা মহলের মালিক। এই চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। মির্জার ভাড়াটে বাঙ্কে। এই চরিত্রে আয়ুষ্মান খুরানা অভিনয় করেছেন। বহু বছর ধরে বাঙ্কে ফতিমা মহলে ভাড়া থাকে। সময়ের সাথে সাথে বাড়ির উপর একটি অলিখিত অধিকারবোধ জন্মে গিয়েছে তার। কিন্তু মির্জা বাঙ্কের এই অধিকারবোধ মেনে নিতে পারে না। মানবেই বা কী করে? ফতিমা মহল যে তার সাধের বাড়ি। আর সে যে বাড়ির মালিক। বাঙ্কেকে সে বলে হয় বেশি ভাড়া দাও নয় পথ দেখো। এদিকে বাঙ্কেও নাছোড়বান্দা। বাড়ি থেকে সে উঠবে না। শেষমেশ মির্জা বাড়ি বিক্রির সিদ্ধান্ত নেয়। এদিকে আবার পুরনো হাভেলি হওয়ায় ফতিমা মহলে চোখ পড়ে প্রত্নতত্ত্ব বিভাগের। বাড়ি বিক্রি মাথায় ওঠে। এই নিয়েই জমে ওঠে গল্প।

[ আরও পড়ুন: নেপালের মানচিত্র নিয়ে চিনের হস্তক্ষেপের দাবি, মনীষাকে একহাত নিলেন সুষমা স্বরাজের স্বামী ]

‘গুলাবো সিতাবো’র চিত্রনাট্য লিখেছেন জুহি চতুর্বেদী। পুরনো লখনউয়ের বাসিন্দার চরিত্রে আয়ুষ্মান খুরানা এবং অমিতাভ বচ্চন যথেষ্ট খেটে নিজেদের তৈরি করেছেন। ছবিটি ১৭ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে তা আর হয়ে ওঠেনি। তাই ছবিটির ডিজিটাল প্রিমিয়ার করানোর সিদ্ধান্ত নেন নির্মাতারা। ১২ জুন অ্যামাজন প্রাইমে দেখা যাবে ‘গুলাবো সিতাবো’। ওয়েব প্ল্যাটফর্মে ছবিমুক্তি প্রসঙ্গে পরিচালক সুজিত সরকার জানালেন, ‘ভারতীয় বিনোদনের জন্য একটি নতুন যুগের সূচনা হল বলা যেতে পারে। আমি ভীষণ খুশি যে বিশ্বব্যাপী দর্শক আমাদের এই নাটকীয় কৌতুকপূর্ণ ছবি ‘গুলাবো সিতাবো’ দেখতে পাবেন এবং এই ছবিটা উপভোগ করতে পারবেন। ‘গুলাবো সিতাবো’ আদ্যোপান্ত ভিন্ন স্বাদের কমেডি সিনেমা, যা পরিবারের সবার সঙ্গে দেখতে পারবেন দর্শকরা। মিস্টার অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তো সব সময়েই দুর্দান্ত।

[ আরও পড়ুন: আমফানে বাথরুম ভাঙল অঙ্কুশের, ভিডিও পোস্ট করে জানতে চাইলেন অনুরাগীদের খবর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে