BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

সুশান্তের মৃত্যুতে মামলা দায়ের! মুম্বই পুলিশের নজরে এবার পরিচালক সঞ্জয় লীলা বনশালি

Published by: Sandipta Bhanja |    Posted: July 2, 2020 2:55 pm|    Updated: July 2, 2020 2:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরই বিহারের মুজাফফরপুর আদালতে সঞ্জয় লীলা বনশালির নামে মামলা দায়ের হয়েছে। মুম্বই পুলিশের তরফে তদন্ত এখনও জারি। এযাবৎকাল মোট ২৭ জনকে জেরা করা হয়েছে। তবে পুলিশি সূত্রে খবর, অভিনেতার রহস্যমৃত্যুর তদন্তে এবার মুম্বই পুলিশের নজরে পরিচালক সঞ্জয় লীলা বনশালি (Sanjay Leela Bhansali)। ময়নাতদন্ত এবং ভিসেরা রিপোর্টে ‘আত্মহত্যা’র কথা স্পষ্ট উল্লেখ থাকলেও পেশাগত রেষারেষি কিংবা শত্রুতার বিষয়টিও একেবারে উড়িয়ে দিচ্ছে না প্রশাসন। সম্প্রতি মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh) আশ্বাস দিয়েছিলেন যে সুশান্তের মৃত্যু নিয়ে যথাযথ তদন্ত হবে। প্রয়োজনে অভিযোগের ভিত্তিতে খতিয়ে দেখা হবে যে, পেশাগত বিদ্বেষই অভিনেতাকে এমন চরম সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে কিনা! তার ভিত্তিতেই খুব শিগগিরিই বান্দ্রা থানায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে বনশালিকে।

ইতিমধ্যেই বনশালিকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। তার ভিত্তিতেই আগামী কয়েক দিনের মধ্যে পরিচালককে বান্দ্রা থানায় জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। সুশান্তের সঙ্গে তাঁর সিনেমা সংক্রান্ত কী কী চুক্তিপত্র ছিল কিংবা যশরাজ প্রযোজনা সংস্থার সঙ্গে কী কথা হয়েছিল, যাবতীয় বিষয়ে জিজ্ঞেস করা হবে। প্রসঙ্গত, অভিনেতার মৃত্যুর পরই জানা গিয়েছে যে বনশালি তাঁর ‘রামলীলা’ ছবির জন্য প্রথমটায় সুশান্তকেই বেছে নিয়েছিলেন। কিন্তু যশরাজ ফিল্মসের (Yash Raj Films) সঙ্গে সেসময়ে সুশান্ত (Sushant Singh Rajput) চুক্তিবদ্ধ থাকায়, সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার কর্ণধার আদিত্য চোপড়া অভিনেতাকে অনুমতি দেননি, সেই ছবিতে কাজ করার। ফলস্বরূপ, প্রস্তাব যায় রণবীর সিংয়ের কাছে।

তবে এক্ষেত্রে উল্লেখ্য, রণবীর সিং কিন্তু যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ থাকাকালীনও অন্যান্য প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করেছেন। সেসময়ে আদিত্য চোপড়া কোনও রকম বাধা দেননি! তাই কেন দুই অভিনেতার সঙ্গে দু’রকম আচার-ব্যবহার? এই প্রশ্ন কিন্তু ইতিমধ্যেই উঠেছে। এবার সেই প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করতেই সঞ্জয় লীলা বনশালিকে ডেকে পাঠানো হচ্ছে বান্দ্রা থানায়।

[আরও পড়ুন: হাজার গাছ লাগাতে চেয়েছিলেন পরিবেশপ্রেমী সুশান্ত, প্রিয় অভিনেতার ইচ্ছেপূরণ করলেন ভক্ত]

অন্যদিকে পুলিশি সূত্রে খবর, যশরাজ ফিল্মসের কাস্টিং ডিরেক্টর শানু শর্মাকেও দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠানো হবে। গত ২৮ জুন প্রথম ধাপে ঘণ্টা খানেকের জন্য জেরা করা হয়েছিল। 

প্রসঙ্গত, মুজাফফরপুর আদালতে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ এবং ৫০৬ ধারায় সঞ্জয় লীলা বনশালির পাশাপাশি মামলা দায়ের হয়েছে সলমন খান (Salman Khan), করণ জোহর এবং একতা কাপুরের (Ekta Kapoor) বিরুদ্ধেও। আইনজীবী সুধীর কুমার যিনি কিনা এই মামলা দায়ের করছেন, তিনি জানিয়েছিলেন, “ইচ্ছে করে এমন পরিবেশ তৈরি করা হয়েছিল, যার জেরে আত্মহত্যার মতো চরম পদক্ষেপ করেছেন সুশান্ত!”

[আরও পড়ুন: ‘যশরাজ ফিল্মসের গাড়িই ধাক্কা মেরেছে আমার ছেলেকে!’ ক্ষোভে ফেটে পড়লেন গোবিন্দা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement