২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জোর করে বিছানায় শুইয়ে সারা শরীরে…’ গণেশের বিরুদ্ধে বিস্ফোরক আরেক নৃত্যশিল্পী

Published by: Sandipta Bhanja |    Posted: February 5, 2020 5:04 pm|    Updated: February 5, 2020 5:04 pm

Once again Me Too complain sparks on choreographer Ganesh Acharya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “জোর করে বিছানায় শুইয়ে দিয়ে সারা শরীরে অশ্লীলভাবে হাত বোলাচ্ছিলেন”, গণেশ আচারিয়ার বিরুদ্ধে আবারও বিস্ফোরক অভিযোগ তুললেন এক সিনিয়র ব্যাকগ্রাউন্ড ডান্সার। সেই নৃত্যশিল্পী গণেশের বিরুদ্ধে #MeToo অভিযোগ তুলে ইতিমধ্যে জাতীয় মহিলা কমিশনের দ্বারস্থও হয়েছেন। দিন কয়েক আগেই বলিউডের খ্যাতনামা কোরিওগ্রাফার গণেশের বিরুদ্ধে “জোর করে অশ্লীল ভিডিও” দেখানোর অভিযোগ তুলেছিলেন ইন্ডাস্ট্রিরই জুনিয়র নৃত্যশিল্পী দিব্যা কোটিয়ান। এবার দিব্যার পর আরেক মহিলা।

দিব্যার অভিযোগের এক সপ্তাহের মাথাতেই এই সিনিয়র ব্যাকগ্রাউন্ড ডান্সার গণেশ আচারিয়ার বিরুদ্ধে #MeToo অভিযোগ এনে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগনামায় তিনি সেই ঘটনার কথা উল্লেখ করেন, “তিন দশক আগের কথা। ১৯৯০ সালের মাঝামাঝি আমি পশ্চিম আন্ধেরির সাহিবা হলে নাচ শিখতে যেতাম। অনেক মাস্টারই সেখানে তালিম দিতেন। গণেশ সেখানেই কমল মাস্টারের সহযোগী ছিলেন। আমার বয়স তখন ১৮। একদিন গণেশ আমায় ফোন করে বলেন, অডিশন দেওয়ার জন্য ‘জিবে’ শেখা বাঞ্ছনীয়, তাই সান্তাক্রুজে রবিবার ওঁর ক্লাসে যেতে। ওঁর অ্যাসিস্ট্যান্ট খার সাবওয়ে থেকে আমায় গাড়িতে তুলে নিয়ে যান হোটেল ইস্ট অ্যান্ড ওয়েস্টে। তখনও পর্যন্ত খারাপ কিছু মনে হয়নি। কিন্তু হোটেলে ঢুকতেই দেখি ওই ঘরে আর কোনও ছাত্রছাত্রী নেই। গণেশের নির্দেশে দিলীপও বেরিয়ে যান কাজে।”

[আরও পড়ুন: আবিরে রঙিন রুক্মিণী, নতুন ছবির জন্য উড়ে গেলেন ‘সুইজারল্যান্ড’ ]

এরপর তিনি আরও বলেন, “এবার আমাকে একা পেয়ে গলায়, ঘাড়ে, গালে চুমু খেতে থাকে। বাধা দিলে গণেশ আমাকে বিছানায় ছুঁড়ে ফেলে শুইয়ে দেয়। আমাকে বিয়ে করবে বলে অশ্লীলভাবে সারা শরীরে এদিক-ওদিক হাত বোলাতে থাকে। আমি চিৎকার করলেও ছাড়েনি। এরপর যখন বলি, আমার পিরিয়ড (ঋতুস্রাব) চলছে, বিরক্ত হয়ে গণেশ আমাকে বলেন, মুডটাই নষ্ট করে দিলে!” জাতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওই নৃত্যশিল্পী এমন বয়ানই দিয়েছেন।

তিনি এও জানান যে তারপর থেকে আর কোনওদিন ক্লাসে যাননি তিনি। ৩ দশক পর কেন এই অভিযোগ তুললেন? এপ্রসঙ্গে এই সিনিয়র নৃত্যশিল্পীর বক্তব্য, দিব্যার অভিযোগের পর তাঁর মনে হয়েছে, আর মুখ বন্ধ করে থাকা চলবে না! তাঁকেও মুখ খুলতে হবে। গণেশের এসব কীর্তির কথা জানাতে হবে সকলকে। যা এতদিন তিনি শুধু স্বামীকেই জানিয়েছিলেন। গণেশ আচারিয়া যদিও দুটি অভিযোগকেই উড়িয়ে দিয়ে জানিয়েছেন যে তাঁর ভাবমূর্তি নষ্ট করার জন্য এসব মিথ্যে অভিযোগ আনা হচ্ছে।

[আরও পড়ুন: শুরু শুটিং, নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় প্রথম ঝলকেই নজর কাড়লেন ‘গোলন্দাজ’ দেব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে