৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পদ্মাবত’-এর পালটা, বনশালির মা লীলাকে নিয়ে ছবি বানাবে কর্ণি সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2018 11:11 am|    Updated: September 17, 2019 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেই ছবির শুটিং থেকে শুরু হয়েছে তাণ্ডব। ছবির মুক্তি রুখতেও চলেছে লাগাতার প্রতিবাদ বিক্ষোভ। তাতে মুক্তি পিছনো গেলেও আটকানো যায়নি। মুক্তির পরেও অবশ্য ক্ষোভের আগুনের আঁচ কমেনি। তাই এবার ছবির পরিচালকের বিরুদ্ধে সরাসরি তোপ দাগল কর্ণি সেনা

[তেলুগু সিনেমায় আগ্রহ নেই তমন্নার! ‘বাহুবলী’র নায়িকাকে জুতো ছুড়ে ‘শাস্তি’]

হিন্দু সংগঠনগুলির চোখ রাঙানিকে উপেক্ষা করে বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে ‘পদ্মাবত।’ সর্বত্রই প্রশংসিত সঞ্জয় লীলা বনশালির এই ড্রিম প্রোজেক্ট। কিন্তু ছবিটির ‘সুপারহিট’ তকমা কিছুতেই মেনে নিতে পারছেন না কর্ণি সেনার সদস্যরা। তাই বনশালির সঙ্গে এবার নোংরা খেলায় মাতলেন তাঁরা। একটি সর্বভারতীয় ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ছবি মুক্তির দিন কর্ণি সেনা ঘোষণা করে, তারা বনশালির মাকে নিয়ে একটি ছবি তৈরি করবে। নাম ‘লীলা কি লীলা’। চিতোরগড়ে একটি সাংবাদিক সম্মেলনে কর্ণি সেনার জেলা সভাপতি গোবিন্দ সিং খাঙ্গারোট বলেন, ছবির চিত্রনাট্য লেখার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ছবিটি পরিচালনা করবেন অরবিন্দ ব্যাস। আগামী এক বছরের মধ্যেই মুক্তি পাবে ‘লীলা কি লীলা’। গোবিন্দ আরও যোগ করেন, “বনশালি আমাদের মাতৃসম পদ্মাবতীকে অপমান করেছেন। কিন্তু আমরা তাঁর মাকে নিয়ে যে ছবিটি তৈরি করব, তা দেখে বনশালি নিশ্চিতভাবে গর্ববোধ করবেন। আমাদের দেশে ভাব প্রকাশের স্বাধীনতা রয়েছে। আমরা সেই স্বাধীনতার সম্পূর্ণ ব্যবহার করব।” অর্থাৎ ঘুরিয়ে বনশালিকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন কর্ণি সেনার নেতা।

[মাত্র চারদিনেই সেঞ্চুরি হাঁকিয়ে নজির গড়ল ‘পদ্মাবত’]

পদ্মাবত‘ ছবিতে ইতিহাসের বিকৃতি ঘটিয়েছেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি। মর্যাদা ক্ষুণ্ন করা হয়েছে রানি পদ্মিনীর। এসব দাবি তুলেই ছবিটি দেশ জুড়ে নিষিদ্ধ করতে প্রতিবাদে রাস্তায় নেমেছিল কর্ণি সেনা। তাদের তাণ্ডবে হরিয়ানা, রাজস্থান, গুজরাটের বিভিন্ন এলাকা রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয়। এমনকী তাদের প্রতিবাদের আঁচ গিয়ে পড়ে খুদে স্কুল পড়ুয়াদের গায়েও। সুপ্রিম কোর্টের নির্দেশকেও বুড়ো আঙুল দেখায় রাজপুত সংগঠন। যদিও মুক্তি রুখতে ব্যর্থ তারা। তাই এবার বনশালির মায়ের ভাবমূর্তিকে কলঙ্কিত করতে নতুন আয়োজন করছে কর্ণি সেনা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement