BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিক্ষোভ মেটাতে ‘পদ্মাবতী’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন পরিচালকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 13, 2017 11:49 am|    Updated: September 24, 2019 3:37 pm

Padmavati row: Bhansali to screen film before special committee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার বলেছেন কথাগুলো। কিন্তু ‘প্রতিবাদী’রা মানতে নারাজ। শেষে ভিডিও প্রকাশ করে জানিয়েছেন, ইতিহাসকে তাঁর ছবিতে বিকৃত করা হয়নি।  রাজপুত ঐতিহ্যকেও খাটো করা হয়নি। বরং রানি পদ্মাবতীর শৌর্যের গাথাই তুলে ধরা হয়েছে। সঞ্জয় লীলা বনশালির এ আরজিতে কান দিতে রাজি নয় কর্ণি সেনা, রাজপুতানা সংগঠন, ব্রাহ্মণ মহাসভার সদস্যরা। বিক্ষোভের বহর দিনের পর দিন বেড়ে চলেছে। ছবির মুক্তি নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। নিজের ড্রিম প্রজেক্টকে নিয়ে বিতর্ক বাড়াতে চান না সঞ্জয়। শুধু চান ছবি নির্বিঘ্নে মুক্তি পাক। শোনা যাচ্ছে, সে কারণেই এবার মুক্তির আগেই বিক্ষোভকারীদের জন্য স্পেশ্যাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করতে চলেছেন পরিচালক। বিক্ষোভের হাত থেকে নিজের ছবিকে বাঁচাতে বিশেষ কমিটিকে ছবিটি দেখাতে রাজি হয়েছে বনশালির প্রযোজনা সংস্থা।

[সিনেমাকে বিনোদন হিসেবেই দেখি, ‘পদ্মাবতী’ বিতর্ক ওড়ালেন নকভি]

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন অখণ্ড রাজপুতানা সেবা সংঘের সভাপতি আরপি সিং। জানান, বনশালি ও রাজপুতানা সংগঠনগুলির মধ্যে মধ্যস্থতা করানোর চেষ্টা করছেন মহাবীর জৈন। শনিবার বনশালি প্রোডাকশনসের সিইও শোভা সন্তের সঙ্গে ফোনে তাঁর কথা হয়। শোভা আরপি সিংকে জানান, সেন্সরের কাছে ছবি যাওয়ার আগে তাঁরা ছবিটি বিক্ষোভকারীদের প্রতিনিধিদের দেখাতেও রাজি। নভেম্বর মাসের ১৫ থেকে ১৮ তারিখের মধ্যে এই স্পেশ্যাল স্ক্রিনিং হতে পারে বলে জানা গিয়েছে।

[অভিনেতাদের নেতা হওয়া আদতে বিপর্যয়, সাফ কথা প্রকাশ রাজের]

প্রসঙ্গত, শনিবারই বনশালির বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর অভিযোগে অখণ্ড রাজপুতানা সেবা সংঘের পনেরো জন সমর্থককে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ছবি নিয়ে আগে থেকেই কোনও ভুল ধারণা পোষণ না করার আবেদন জানিয়েছেন মহারাওয়াল রতন সিং ওরফে শাহিদ কাপুর। সব পক্ষের আবেগের কথা মাথায় রেখেই এ ছবি তৈরি করা হয়েছে। একে একবার সুযোগ দেওয়া উচিত। খুব পরিশ্রম করে ছবিটি তৈরি করা হয়েছে। প্রত্যেকের ভাবনার মূল্য রয়েছে, তবে আগে ছবি দেখে তারপর কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত বলে মনে করেন শাহিদ। ঘটনায় নিজের চলচ্চিত্র জগতের সহকর্মীদেরও পাশে পেয়েছেন বনশালি। ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস (IFTDA), সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের (CINTAA) মতো সংস্থাও পাশে দাঁড়িয়েছে পরিচালকের।  চলচ্চিত্র নির্মাতাদের সৃষ্টিশীলতার স্বাধীনতার আবেদনও জানিয়েছেন তারা। তবে বনশালি আর বিতর্ক চান না। তাঁর কাছে সঠিক সময় ছবি মুক্তি পাওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

[পরিচালকের যৌন প্রস্তাবের প্রতিবাদ, বহু ছবি হাতছাড়া প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে