BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাকিস্তানি শিল্পীর গান চুরির অভিযোগ! ফের বিতর্কে মহেশ ভাটের ‘সড়ক ২’

Published by: Sandipta Bhanja |    Posted: August 13, 2020 4:50 pm|    Updated: August 13, 2020 7:20 pm

Pakistani artist says 'Sadak 2' song copied from his composition

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কের শিরোনামে ‘সড়ক ২’ (Sadak 2)। এবারের অভিযোগ ছবির গান নিয়ে। মহেশ ভাট (Mahesh Bhatt) পরিচালিত এই ছবির ‘ইশক কামাল’ গানটি নাকি এক পাকিস্তানি শিল্পীর লেখা। যে বিষয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ছুঁড়ে দিয়ে সরব হয়েছেন সংশ্লিষ্ট পাক শিল্পী।

পাকিস্তানের সংগীত প্রযোজক শেজান সালিম ওরফে জেও-জি দাবি করেছেন যে ছবির ‘ইশক কামাল’ গানটি তাঁর ২০১১ সালে লেখা এক গানের সঙ্গে হুবহু মিলে যাচ্ছে। উল্লেখ্য, বুধবার মুক্তি পাওয়া ‘সড়ক ২’র ট্রেলারেই এই গানটি শোনা গিয়েছে। আর তারপরই ফক্স স্টার স্টুডিওকে মেনশন করে টুইটে সরব হন ওই শিল্পী।

শেজান সালিমের অভিযোগ, ২০১১ সালে জায়েদ খান নামে তাঁরই এক বন্ধুর জন্য তিনি এই গান লিখেছিলেন, এবং প্রোডিউস করেছিলেন। কিন্ত গতকাল ‘সড়ক ২’র ট্রেলারে এই গান শুনে তিনি তাজ্জব হয়ে গিয়েছেন! তাঁর কথায়, “সড়ক ২ নির্মাতারা নিশ্চয় এই গান কপি করেছেন, নাহলে এই গানের মেলডি, ছন্দ সবটাই হুবহু আমার ২০১১ সালের ওই গানের সঙ্গে মিলে যায় কী করে?”

অন্যদিকে, ইন্ডাস্ট্রিতে যখন নেপোটিজম তরজা তুঙ্গে, তখনই পুজা ভাট দাবী করেছিলেন যে ‘সড়ক ২’ ছবিতে তাঁরা একাধিক নবাগতদের ব্রেক দিয়েছেন। যেমন যে গানটি এখন বিতর্কের কেন্দ্রে, সেই ‘ইশক কামাল’ গানটিতেও নবাগতদের সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও পাঞ্জাবের এক সংগীত শিক্ষক, যিনি ভাটদের বিশেষ ফিল্মসের দরজার কড়া নেড়েছিলেন, তাঁকেও সুযোগ দেওয়া হয়েছে। তা এখন শেজান সালিম নামে এই পাক শিল্পীর তোলা অভিযোগ কতটা যুক্তিযুক্ত? সেটাই খতিয়ে দেখার।

[আরও পড়ুন: গত নভেম্বরেই সুশান্তের ফিক্সড ডিপোজিট ভেঙে কোটি টাকা তোলেন রিয়া! উধাও হোয়াটসঅ্যাপ চ্যাটও]

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না ‘সড়ক ২’ ছবির। সুশান্তের মৃত্যুর পর থেকে এমনিতেই নেটজনতার রোষানলে মহেশ ভাট। পোস্টার মুক্তির পর আইনি বিপাকে জড়িয়েছিলেন। সেই সময় থেকেই ‘সড়ক ২’ বয়কটের ডাক দিয়েছিলেন নেটজনতার একাংশ। রিলিজ ডেট ঘোষণার পরও তার অন্যথা হয়নি। বুধবার ট্রেলার মুক্তির পর সেই বিতর্ক যেন আরও বেশি করে মাথা চাড়া দিয়ে উঠেছে। জল এতদূর গড়িয়েছে যে এই ট্রেলার ঘিরে ‘ডিসলাইকে’র বন্যা ইউটিউবে! পাশাপাশি মহেশ ভাটের ‘সড়ক ২’ ছবিকে তুলোধোনা করতেও ছাড়েননি নেটিজেনরা। নেপথ্যের কারণ, প্রথমত ‘ভাট ক্যাম্পে’র প্রযোজনা এবং দ্বিতীয়ত ছবির মূল চরিত্রের দু’জনই ‘স্টারকিড’- আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর। এবার ফের নতুন এক অভিযোগ উঠল এই ছবির বিরুদ্ধে। তাও আবার প্রতিপক্ষ দেশ পাকিস্তানের মাটি থেকে।

[আরও পড়ুন: গত নভেম্বরেই সুশান্তের ফিক্সড ডিপোজিট ভেঙে কোটি টাকা তোলেন রিয়া! উধাও হোয়াটসঅ্যাপ চ্যাটও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে