১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক ছবিতে পরাণ-লিলি-ইন্দ্রাণী, গরমের ছুটিতেই আসছে ‘সার্কাসের ঘোড়া’

Published by: Suparna Majumder |    Posted: March 18, 2022 3:06 pm|    Updated: March 18, 2022 4:10 pm

Paran Bandopadhyay, Indrani Haldar, Lily Chakravarty in new Bengali film Circus Er Ghora | Sangbad Pratidin

শম্পালী মৌলিক: দুই দাদু এবং এক নাতির গল্প কেন্দ্র করে তৈরি হয়েছে নতুন ছবি ‘সার্কাসের ঘোড়া’ (Circus Er Ghora)। পরিচালনায় রাজেশ দত্ত এবং ঈপ্সিতা রায় সরকার। দুই দাদুর ভূমিকায় রয়েছেন পরাণ বন্দ্যোপাধ‌্যায় ও দীপঙ্কর দে। এছাড়া ছবির অন‌্য প্রধান চরিত্রে অভিনয় করেছেন লিলি চক্রবর্তী, ইন্দ্রাণী হালদার, সাহেব চট্টোপাধ‌্যায়, দেবলীনা কুমার, গৌরব চট্টোপাধ‌্যায়, দেবাশিস ঘোষ, সুমিত সমাদ্দার, দেবপ্রসাদ হালদার, অনন‌্যা সেনগুপ্ত প্রমুখ।

Circus Er Ghora

দেবাশিস ঘোষ প্রযোজিত ছবিটি এবারের গ্রীষ্মের ছুটিতে মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। রাজেশ-ঈপ্সিতা পরিচালক জুটির পক্ষ থেকে ঈপ্সিতা জানান, “একটি দশ বছরের বাচ্চা ছেলের ফ‌্যান্টাসির জগৎ খুব গুরুত্বপূর্ণ এখানে। সার্কাসের জীবন জুড়ে আছে ছবির গল্পে। এই বাচ্চাটি তার দাদুর বন্ধুর কাছে বিভিন্নরকম রূপকথার গল্প শোনে। পক্ষীরাজ ঘোড়ার গল্প তার খুব ভাল লাগে। ভাবতে থাকে সে যদি পক্ষীরাজকে দেখতে পেত। অন‌্যদিকে মানিকদাদুর ছেলে বিদেশে থাকে। দাদু ভাবতে থাকে যদি নাতি পক্ষীরাজ ঘোড়ায় চেপে সাতসমুদ্র পেরিয়ে চলে আসতে পারত তার কাছে! এই নিয়েই ছবির গল্প এগিয়েছে।”

[আরও পড়ুন: আবাসনে রুশ রকেটের হামলা! প্রাণ হারালেন ইউক্রেনের জনপ্রিয় অভিনেত্রী ওকসানা]

ছবিতে দেখা যাবে প্রাক্তন আর্মি অফিসার মানিকবাবু তাঁর স্ত্রীর সঙ্গে কলকাতায় থাকেন। মানিকবাবুর এক ছেলে রয়েছে। কর্মব‌্যস্ত জীবনে তাঁর কাছের মানুষরা দূরে চলে গিয়েছে। সামনা সামনি সাক্ষাতের বদলে সম্পর্কগুলো টিকে আছে শুধু সোশ‌্যাল মিডিয়ার ওপর নির্ভর করে। মানিকবাবুর ছেলে বিদেশে থাকার ফলে তার ছেলের সঙ্গে সম্পর্কটাও সেরকমই ক্ষীণ হয়ে গিয়েছে। নাতির জায়গায় ছোট্ট তাতাই চলে আসে মানিকবাবুর জীবনে। তাতাই কি পারবে তাঁর নাতির অভাব পূরণ করতে? নাকি রক্তের সম্পর্কই মানিকবাবুর জীবনে প্রাধান‌্য পাবে? ছবির প্রধান উপজীব‌্য এটাই।

Circus Er Ghora 1

রাজেশ-ঈপ্সিতা পরিচালক জুটি এর আগে ‘৬১ নম্বর গড়পার লেন’, ‘আবার বসন্ত বিলাপ’-এর মতো ছবি করেছেন। তবে তাঁদের নতুন ছবি ‘সার্কাসের ঘোড়া’ বিষয়গতভাবে একেবারেই অভিনব হতে চলেছে। ঈপ্সিতার কথায়, “গরমে সার্কাস আসবে এবার কলকাতায় (হাসি)। আমরা একেবারে সত্যিকারের সার্কাসে শুটিং করেছি। অনেক খেলাও দেখা যাবে ছবিতে। অরণ‌্যদেবও রয়েছে আমাদের গল্পে। আশা করছি দর্শক উপভোগ করবে ছবিটি।’

[আরও পড়ুন: প্রাণহানির আশঙ্কা! ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পেলেন ‘দ্য কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে