২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্কারের ‘লবি’ করতে হলিউডে অভিনেতা রাজকুমার রাও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 26, 2017 6:44 am|    Updated: September 27, 2019 6:19 pm

Rajkummar Rao decides to station himself in Los Angeles for 'Newton'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৮ সালের অস্কারের জন্য ভারতীয় ছবি হিসাবে ইতিমধ্যে মনোনয়ন পেয়েছে ‘নিউটন’। টুইট করে এই সুখবর সকলকে জানান ছবির মুখ্য অভিনেতা রাজকুমার রাও। কিন্তু শুধুমাত্র মনোনয়ন পেলেই তো হল না, অস্কারের মঞ্চে উঠতে গেলে আগে দরকার ছবির প্রচার। প্রতি বছরই কোনও না কোনও ছবি মনোনয়ন পেয়ে থাকে অস্কারে, কিন্তু শেষ পাঁচে পৌঁছেতে গেলে দরকার ছবিকে সঠিক জায়গায় পৌঁছে দেওয়া। কারণ অস্কারের মঞ্চে ‘লবি’ একটা বড় ফ্যাক্টর। আর সেই কারণেই আগামী কয়েক দিনের জন্য লস অ্যাঞ্জেলসে গিয়ে থাকবেন বলেই ঠিক করেছেন রাজকুমার রাও। ছবির প্রচারের বিষয়ে আমির খানের থেকেও পরামর্শও চেয়েছেন অভিনেতা। ইতিমধ্যেই অস্কারে মনোনীত এই ছবির প্রচারের জন্য এক কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। সেই টাকার যথাযথ ব্যবহার করার উদ্দেশ্যেই ‘নিউটন’-এর প্রচারে আমেরিকা পাড়ি দিচ্ছেন ছবির মুখ্য অভিনেতা।

[পুজোয় কী প্ল্যান সোহিনী, নুসরত, তনুশ্রী, অপরাজিতার?]

ঠিক মুক্তির দিনই প্রকাশিত হয় অস্কারের খবরটি। স্বভাবতই বেজায় খুশি পরিচালক অমিত মাসুরকর। তাঁর মতে, সত্তর বছরের স্বাধীনতায় গণতন্ত্রের এই দিকটি উঠে আসা ভীষণই প্রয়োজন ছিল। আর এমন ছবি অস্কারের জন্য মনোনীত হওয়াটা আরও বড় ব্যাপার। খুশি জাহির করেছেন ছবির নিবেদক আনন্দ এল রাইও। এমন ছবির সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

[মেয়ের আবদার মেটাতে কী করলেন অক্ষয়? দেখুন ভিডিও]

ছবির প্রেক্ষাপট এক মাওবাদী অধ্যুষিত অঞ্চল। যেখানে এক প্রিসাইডিং অফিসার হিসাবে ভোট করাতে যান রাজকুমার ‘নিউটন’। রাজকুমারের পাশাপাশি ছবিতে রয়েছেন সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠী ও রঘুবীর যাদবের মতো অভিনেতারাও। ইতিমধ্যেই বার্লিন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে শুরু করে বিশ্বের নানা চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘নিউটন’। পেয়েছে দর্শকদের প্রশংসাও। এখন গোটা টিমের একটাই প্রার্থনা, ৯০তম অস্কারের সেরা বিদেশি ছবির বিভাগের ফাইনাল তালিকায় যেন স্থান পায় নিউটন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে