২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে নিয়ে ‘অশালীন’ মন্তব্য, রামগোপাল ভর্মার বিরুদ্ধে থানায় BJP নেতা

Published by: Sulaya Singha |    Posted: June 25, 2022 1:15 pm|    Updated: June 26, 2022 11:25 am

Ram Gopal Varma' stweet on Droupadi Murmu, BJP leaders files complaint | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে বলিউড পরিচালক রামগোপাল ভর্মা। এবার এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে নিয়ে অশালীন মন্তব্য করে বিতর্কে জড়ালেন তিনি। যে কারণে তাঁর বিরুদ্ধে হায়দরাবাদে অভিযোগ দায়ের করেছেন বিজেপি নেতা।

সম্প্রতি রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঝাড়খণ্ডের আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি লড়বেন বিরোধী শিবিরের মনোনীত প্রার্থী যশবন্ত সিনহার বিরুদ্ধে। এই ঘোষণার পরই রামগোপাল ভর্মা (Ram Gopal Varma) একটি টুইট করেন। লেখেন, “দ্রৌপদী যদি রাষ্ট্রপতি হন, তাহলে পাণ্ডব কারা? আরও গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, কৌরবই বা কারা?” তাঁর এই টুইট ঘিরেই শুরু হয় যাবতীয় বিতর্ক।

[আরও পড়ুন: ‘১৯ বছর মুখ বুজে মিথ্যাচার সহ্য করেছেন মোদি’, গুজরাট দাঙ্গায় সুপ্রিম স্বস্তিতে মন্তব্য শাহর]

তেলেঙ্গানার বিজেপি (BJP) নেতা গুডুর নারায়ণ রেড্ডির দাবি, আদিবাসী সম্প্রদায়কে অপমান করেছেন বলিউড পরিচালক। সেই কারণেই তাঁর বিরুদ্ধে অ্যাবিড রোড থানায় অভিযোগ দায়ের করেছেন। বিজেপি নেতার কথায়, “ওই টুইটে তিনি তফসিলি-উপজাতি সম্প্রদায়কে অসম্মান করেছেন। যদি পাণ্ডব, কৌরব ও দ্রৌপদীর (Droupadi Murmu) নাম আলাদা ভাবে উল্লেখ করতেন, তাহলে সমস্যা ছিল না। কিন্তু এখানে দ্রৌপদীকে রাষ্ট্রপতি সম্বোধনও করেছেন পরিচালক। আমাদের মতো গেরুয়া শিবিরের কর্মীদের ভাবাবেগে আঘাত করা হয়েছে।”

এরপরই গুডুর নারায়ণ রেড্ডি জানান, এই ঘটনায় রামগোপাল ভর্মার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেই আশ্বস্ত করেছে পুলিশ। তাঁর কথায়, “পুলিশ উপযুক্ত পদক্ষেপ করলে আশা করি, ভবিষ্যতে রামগোপাল আর এমন টুইট করবেন না।”

তবে বিতর্ক জোরাল হতেই নিজের টুইট নিয়ে সাফাই দিয়েছেন রামগোপাল। লেখেন, “এটা সম্পূর্ণ মজার ছলে লেখা। মহাভারতের দ্রৌপদী চরিত্র আমার ভীষণ পছন্দের। তাই এই নামটা শুনেই আমি বাকি চরিত্রগুলোর কথা উল্লেখ করেছিলাম। কারও ভাবাবেগে আঘাত দেওয়ার উদ্দেশ্য আমার ছিল না।” যদিও এই সাফাইয়ের পরও বিতর্ক অব্যাহত।

[আরও পড়ুন: রামচন্দ্রকে নিয়ে অশ্লীল মন্তব্য, নুপূর শর্মাকে ধর্ষণ ও মুণ্ডচ্ছেদের হুমকি! বিতর্কে ইউটিউবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে