Advertisement
Advertisement
Rani Mukerji

আদিরার জন্মের পর ৭ বছর ধরে দ্বিতীয় সন্তানের চেষ্টা করেও ব্যর্থ রানি! কী হয়েছিল?

নিদারুণ যন্ত্রণা সহ্য করতে হয়েছে বলিউডের 'মর্দানি'কে।

Rani Mukerji shared her ‘traumatic’ experience while trying second baby for 7 years
Published by: Suparna Majumder
  • Posted:March 22, 2024 11:53 pm
  • Updated:March 23, 2024 12:07 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ে আদিরার জন্মের পর দ্বিতীয় সন্তান চেয়েছিলেন রানি মুখোপাধ্যায় (Rani Mukerji)। আর এর জন্য টানা সাত বছর চেষ্টা করেছিলেন। গর্ভে সন্তানও এসেছিল। কিন্তু বাঁচেনি। গর্ভপাতের নিদারুণ যন্ত্রণা সহ্য করতে হয়েছিল বলিউডের ‘মর্দানি’কে। অতীতের সেই কথা জানালেন সাম্প্রতিক এক সাক্ষাৎকারে।

Rani-Inside

Advertisement

বৃহস্পতিবারই ৪৬ বছরে পা দিয়েছেন রানি। আর সেদিনই এই সাক্ষাৎকার প্রকাশ্যে আসে। ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ সিনেমার কথায় রানির গর্ভপাতের প্রসঙ্গ আসে। ২০২৩ সালে প্রথমবার অভিনেত্রী জানান, ২০২০ সালে তাঁর গর্ভপাত হয়েছিল। সাম্প্রতিক সাক্ষাৎকারে রানি জানান, প্রথম সন্তান আদিরার জন্মের পর থেকেই তিনি দ্বিতীয় সন্তানের জন্য চেষ্টা করছিলেন। গর্ভে সন্তানও এসেছিল। কিন্তু তার পর সব শেষ হয়ে গেল।

Advertisement

[আরও পড়ুন: বাঁদরে নিল মিমির সানগ্লাস, কীভাবে ফেরত পেলেন? দেখুন ভিডিও ]

শোনা যায়, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন রানি। কিন্তু সেই সন্তান বাঁচেনি। কী কারণে গর্ভপাত হয়েছিল? তা রানি জানাননি। তবে সেই সময় যে তিনি নিদারুণ কষ্টের মধ্যে দিয়ে গিয়েছেন সেকথা জানিয়েছেন অভিনেত্রী। রানি বলেন, “সন্তানকে হারিয়েছিলাম, আর সেই সময়টা নিশ্চিতভাবে আমার কাছে চূড়ান্ত পরীক্ষার একটা সময় ছিল। ট্রমার মধ্যে ছিলাম।” রানি জানান, আর সন্তানের জন্ম দেওয়ার মতো বয়স তাঁর নেই। আদিরাকে যে তিনি কোনওদিন ভাই বা বোন দিতে পারবেন না, এটা ভাবলেই তাঁর মন ভেঙে যায়। 

Rani-Inside-1

নিজেকে কীভাবে সামলান? এই প্রশ্নের উত্তরেরানি জানান, কী পাওয়া যায়নি, তা নিয়ে শোক করার বদলে যা পাওয়া গিয়েছে তা নিয়ে খুশি থাকতে পারাই জীবনের সবচেয়ে বড় কাজ। আর এই কাজটিই তিনি করে চলেছেন। এদিন আদিত্য চোপড়াকে বিয়ের প্রসঙ্গেও খোলাখুলি কথা বলেন রানি। জানান, আদিত্য অত্যন্ত ভালো এবং পরিষ্কার মনের একজন মানুষ। তাঁর নীতিবোধও প্রবল। তাই তাঁকে ছাড়া আর কাউকে বিয়ে করার কথা ভাবতেই পারেননি।

[আরও পড়ুন: স্বস্তিকার জীবনে এল নতুন ‘বসন্ত’, রঙের কোন খেলায় মাতবেন অভিনেত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ