BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সঞ্জয়-সলমনকে সহানুভূতি দেখিয়ে রিয়াকে ফাঁসানোর নাটক? সরব সোনম-অনুরাগরা

Published by: Sandipta Bhanja |    Posted: September 16, 2020 10:36 am|    Updated: September 16, 2020 11:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ে বলেই কি সুশান্ত সিং রাজপুত মামলায় এত লাঞ্ছনা, অপমান-অপবাদ সইতে হচ্ছে রিয়া চক্রবর্তীকে (Rhea Chakraborty)? গত মঙ্গলবার অভিনেত্রীর গ্রেপ্তারির পর থেকেই যেন এই প্রশ্নে উত্তাল সোশ্যাল মিডিয়া। সেই সঙ্গে একাধিকবার ঘুরে ফিরে এসেছে সঞ্জয় দত্ত, সলমন খানদের কথা। তাঁদের সময় যে সহানুভুতি দেখানো হয়েছিল, কেন রিয়া চক্রবর্তীর সময় তার অন্যথা হল? প্রশ্ন তুলেছেন আমজনতার অনেকেই। এবার বাদ গেল না সেলেবমহলও! ‘নিউজ মিডিয়া অব ইন্ডিয়া (News Media of India)’ শীর্ষক খোলা চিঠিতে সুশান্ত ইস্যুতে রিয়া চক্রবর্তীকে নিয়ে মিডিয়া ট্রায়ালের (Rhea Chakraborty Media Trial) বিরুদ্ধে গর্জে উঠলেন অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap), সোনম কাপুর (Sonam Kapoor), জোয়া আখতার (Zoya Akhtar), গৌরী শিণ্ডেদের মতো ২৫০০ ব্যক্তিত্ব।

যেসব বলিউড সেলেবরা এতদিন সুশান্ত মৃত্যু নিয়ে মুখ পর্যন্ত খোলেননি, এমনকী ধারকাছেও ঘেঁষেননি, তাঁরাই রিয়ার গ্রেপ্তারির পর তাঁর পরনে টি-শার্টের কোট ধার করে ঐক্যবদ্ধভাবে মৌন প্রতিবাদ করে বলেছিলেন- “গুঁড়িয়ে দাও পুরুষতন্ত্র…।” এবার মিডিয়া ট্রায়াল নিয়েও মুখ খুললেন সেসব ব্যক্তিত্বরা। সুশান্ত মৃত্যুতে রিয়াকে নিয়ে যেভাবে সংবাদমাধ্যমে কাঁটাছেড়া চলছে, তা একেবারেই না-পসন্দ এবং গণতন্ত্র বিরোধী বলে দাবি তারকাদের। আর তাই ২৫০০ জন ব্যক্তিত্ব ও ৬০টি সংস্থা এবার রিয়া চক্রবর্তীর পাশে দাঁড়িয়ে সংবাদমাধ্যমের ভূমিকার দিকে আঙুল তুলেছে।

সংবাদমাধ্যমকে লেখা খোলা চিঠির শুরুই হয়েছে তীব্র কটাক্ষ করে- “আমরা ‘আপনাদের নিয়ে উদ্বিগ্ন! আপনারা ঠিক আছেন তো? আমরা জানি যে চাইলেই আপনাদের ভূমিকা অন্যরকমও হতে পারে। কারণ, সঞ্জয় দত্ত ও সলমন খানের ক্ষেত্রে তো আপনাদের সহানুভূতি দেখেছি। দুঃসময়ে ওঁদের পরিবার, ভক্ত এবং কেরিয়ারের কথা ভাবতে অনুরোধ করেছিলেন। কিন্তু সেই আপনারাই যখন এক তরুণীর ব্যাপার এল, যিনি কিনা এখনও দোষী প্রমাণিত নন, তাঁর চরিত্রহনন চালিয়ে যাচ্ছেন। আক্রমণ করা হচ্ছে রিয়ার পরিবারকেও। রিয়ার গ্রেপ্তারিকে জয় হিসেবে দেখাচ্ছেন। কেন?” প্রশ্ন তুলেছেন অনুরাগ, সোনম, জোয়া আখতার, গৌরি শিণ্ডেরা।

[আরও পড়ুন: অপারেশন না হলে চিরতরে দৃষ্টিশক্তি হারাতে পারে শিশু! সাহায্যের প্রতিশ্রুতি সাংসদ দেবের]

এনসিবি অফিসে রিয়ার গ্রেপ্তারির দিন হাজিরা দেওয়ার সময় তাঁকে ঘিরে সাংবাদিক ও ক্যামেরাম্যানদের যে ভিড় উপচে পড়েছিল, এই চিঠিতে তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই রিয়া চক্রবর্তীকে ঘিরে ধরা হয়েছিল। বহুবার তাঁর ব্যক্তিগত পরিসর লঙ্ঘন করা হয়েছে। ‘রিয়া কো ফাঁসাও’ নাটকের মাধ্যমে তাঁকে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। তোলা হচ্ছে নৈতিকতার প্রশ্নও! রিয়া চক্রবর্তীর সমর্থনে মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে গর্জে উঠলেন তারকারা।

প্রসঙ্গত, মাদকচক্র মামলায় সুশান্তের প্রাক্তন ম্যানেজার শ্রুতি মোদি এবং জয়া সাহাকে তলব করেছেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। শ্রুতি অবশ্য ইডির জেরার মুখেও পড়েছিলেন। আর এসবের মাঝেই অভিনেতা মনোজ বাজপেয়ীর কড়া মন্তব্য, “সুশান্ত সিং রাজপুতকে মনেই রাখেননি আপনারা। ওঁর ইতিবাচক দিকগুলোকে উদযাপন করতেই ভুলে যাচ্ছে মানুষ। কোথাও যেন ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার মতো ঠেকছে গোটা বিষয়টি।”

[আরও পড়ুন: বাংলো ভাঙার ক্ষতিপূরণ হিসেবে ২ কোটি টাকা দিক BMC, দাবি তুলে বম্বে হাই কোর্টে কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement