BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অতিমারীর আতঙ্ক কাটাতে মনোবিদ নিয়ে হাজির ঋতাভরী, চালু করলেন হেল্পলাইন

Published by: Suparna Majumder |    Posted: June 1, 2021 8:58 am|    Updated: June 1, 2021 6:30 pm

Ritabhari Chakraborty started Heal With Me project | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব একটা ভাল নেই ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। করোনা (Corona Virus) পরিস্থিতিতে মন শান্ত রাখাই যেন দায়। খারাপ খবর রোজনামচা হয়ে গিয়েছে। প্রিয়জনকে হারানোর দুঃখ ভালভাবে টের পেয়েছেন, পাচ্ছেন। তাই দমবন্ধ করা এই পরিস্থিতিতে বাকিদের কী অবস্থাটাও বুঝতে পারছেন। অতিমারীর (pandemic) এই কঠিন সময়ে রাগ, দুঃখ, হতাশা, একাকীত্বের মতো সমস্যায় যাঁরা ভুগছেন, তাঁদের পাশে দাঁড়ালেন অভিনেত্রী। শুরু করলেন ‘হিল উইথ মি’ (Heal With Me) প্রজেক্ট। এমন এক হেল্পলাইন নম্বর যেখানে বিনামূল্যে অভিজ্ঞ মনোবিদ এবং কাউন্সিলরা কাছ থেকে পরামর্শ নেওয়া যাবে।

বুধবার থেকেই শুরু হচ্ছে ‘হিল উইথ মি’ (Heal With Me)। শুধুমাত্র যে মানসিক সমস্যা যাঁদের রয়েছে তাঁরাই ফোন করবেন তা কিন্তু নয়। সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে ঋতাভরী জানান, কোভিডের (COVID-19) এই সময়ে অনেকেই হতাশা এবং আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছেন। কেউ কেউ আবার মনের যন্ত্রণা সকলের সঙ্গে শেয়ার করে নিতে পারছেন না। এমন মানুষরা অনায়াসে ফোন করতে পারেন ১৮০০২০৩৯৮৬৫ নম্বরে। সকাল ১১টা থেকে রাত ৮টার মধ্যে যেকোনও সময় ফোন করতে পারেন। সমস্ত কথা শুনবেন অভিজ্ঞ মনোবিদ এবং কাউন্সিলাররা। প্রয়োজনে পরামর্শও দেবেন। আর তার জন্য কোনওভাবে অর্থ দিতে হবে না বলে জানান ঋতাভরী।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ritabhari Chakraborty (@ritabhari_chakraborty)

[আরও পড়ুন: অতিমারীতে যৌনকর্মীদের পাশে মানালি-অভিমন্যু, মানসিক ভারসাম্যহীনদের সাহায্য দেবজ্যোতির]

বন্ধু রাহুল দাশগুপ্ত এবং সহায়তা ক্লিনিকের সঙ্গে মিলে এই উদ্যোগ নিয়েছেন ঋতাভরী (Ritabhari Chakraborty)। এবিষয়ে কথা বলতে গিয়ে অভিনেত্রী জানান, করোনার (Corona Virus) এই সময়ে শারীরিকভাবে সুস্থ থাকা যেমন গুরুত্বপূর্ণ তেমনই মনকে ঠিক রাখা গুরুত্বপূর্ণ। মানসিকভাবে সুস্থ থাকলে তবেই লড়াই করা যাবে এবং ভবিষ্যৎ সুন্দর হবে। মানসিক সমস্যাকে হালকাভাবে না নেওয়ার আবেদন জানান ঋতাভরী। বলেন, “মানসিক সমস্যা মানে কিছুই নয়। শরীর সুস্থ থাকলে সব ঠিক। সেই ট্যাবুটাকে ভাঙতেই হবে।” সেই কারণেই সকলকে এগিয়ে আসার অনুরোধ জানান ঋতাভরী। অন্যদের মধ্যেই এই ফোন নম্বরটি ছড়িয়ে দেওয়ার অনুরোধ জানান।
যোগাযোগ করুন -১৮০০২০৩৯৮৬৫

[আরও পড়ুন: পরিবেশের ক্ষতি হচ্ছে, 5G ইন্টারনেট পরিষেবার বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে জুহি চাওলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement