১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শিক্ষক দিবসে অনলাইনে মুক্তি পেল মীরের ‘সত্যদার কোচিং’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 5, 2017 11:16 am|    Updated: September 29, 2019 3:32 pm

‘Satyadar Coaching’ starring Mir released on Teacher’s Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষ্যে মঙ্গলবার সারা দেশ জুড়ে পালিত হচ্ছে শিক্ষক দিবস। সকাল থেকেই সোশ্যাল সাইটে শিক্ষকদের শুভেচ্ছা জানাচ্ছেন সেলেব্রিটিরা। সেরকমই নিজের শিক্ষককে শুভেচ্ছা জানালেন মীর, কিন্তু একটু অন্যভাবে। এবার তিনি নিজেই শিক্ষকের ভূমিকায়। শিক্ষক দিবসে অনলাইনে মুক্তি পেল তাঁর নতুন স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘সত্যদার কোচিং’। যেখানে সত্যদা মীর তাক লাগিয়ে দিলেন দর্শকদের।

[‘কেদারনাথ’-এর প্রথম পোস্টারে মুগ্ধ করবে সুশান্ত-সারার অন্য রসায়ন]

সত্যব্রত বাগচী। ৩০০ বছরের জমিদারি বংশের একমাত্র বংশধর তিনি। তাঁর পূর্বপুরুষ উশৃঙ্খল জীবনযাপন করতেন, কিন্তু তিনি খুবই সহজ সরলভাবে জীবনযাপন করেন। অবিবাহিত সত্যব্রত পেশায় শিক্ষক। ছাত্রদের পাশ করানোই তাঁর জীবনের একমাত্র লক্ষ্য। ২৫ মিনিটের এই ছবি শুরু হয় পরাণ বন্দ্যোপাধ্যায়ের ধারাভাষ্য দিয়ে। তিনিই আমাদের পরিচয় করিয়ে দেন সত্যদার সঙ্গে। আর পরিচয় করিয়ে দেন সত্যদার তিন ছাত্রর সঙ্গে। এই তিন ছাত্রের চরিত্রে অভিনয় করেছেন ঋদ্ধি সেন, রাজর্ষি নাগ, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়। এছাড়া এই ছবিতে ঋদ্ধির বান্ধবীর চরিত্রে দেখা গেল তানিয়া রায়কে। এই স্বল্পদৈর্ঘ্যের ছবির গল্প, সংলাপ, চিত্রনাট্য লিখেছেন ডাঃ কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। ছবির পরিচালকও তিনি।

21105938_10155587881505987_4031936022699461114_n

সত্যদা খুবই কড়া। পড়াশোনার ব্যাপারে কোন খামতি রাখতে চান না তিনি। কড়া শাসনে রাখেন তাঁর ছাত্রদের। তাই ফাঁকিবাজ ছাত্ররা মোটেই পছন্দ করেন না তাঁকে। তবে সেইসব ছাত্রদের পাশ করানোর ব্যাপারে বদ্ধপরিকর তিনি। কিন্তু পরীক্ষার আগে আচমকাই মারা যান সত্যব্রত। তিন ছাত্র ভাবে, মুক্তি পাওয়া গেল সত্যদার হাত থেকে। কিন্তু তিনি ছাড়বার পাত্র নন, তাই ভূত হয়েও শিক্ষকের দায়িত্ব পালন করলেন তিনি। গাধা পিটিয়ে ঘোড়া বানানোর যে গুরু দায়িত্ব তাঁর কাঁধে ছিল, তাতে সাফল্য পাওয়ার পরই তাঁর আত্মা মুক্তি পেল। আর যে বেয়াদপ ছাত্ররা তাঁর মুক্তি কামনা করতো তাঁরাই শেষে স্বীকার করল, যে বুকে এতদিনে শুধু ফুসফুস ছিল এখন সেটা জুড়ে রয়েছেন সত্যদা।

[শাহরুখের পর এবার দিলীপ কুমারকে দেখে এলেন প্রিয়াঙ্কা]

সবমিলিয়ে ভাল চিত্রনাট্য আর আবেগের মেলবন্ধন এই ছবি। পাশাপাশি মীর সহ বাকি সকলের ভাল অভিনয় এই ছবির অন্য প্রাপ্তি। অনলাইনে এই ছবি ইতিমধ্যেই দেখে ফেলেছেন পনেরো হাজারেরও বেশি দর্শক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে