Advertisement
Advertisement
Shaan Eid

ফেজ টুপি পরে ইদের শুভেচ্ছা, কটাক্ষের শিকার শান, ভিডিওয় দিলেন মোক্ষম জবাব

প্রথমে ভেবেছিলেন এড়িয়ে যাবেন, কিন্তু পরে কটূকথার জবাব দেওয়ার সিদ্ধান্ত নেন শিল্পী।

Shaan criticised for wishing Eid, gave befiting reply | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:April 22, 2023 6:10 pm
  • Updated:April 22, 2023 6:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেজ টুপি পরা ছবি শেয়ার করে ইদের (Eid 2023) শুভেচ্ছা জানিয়েছিলেন। তাতেই সমালোচিত শান (Shaan)। হিন্দু হয়েও এমন কাজ কীভাবে করতে পারলেন? এই প্রশ্ন করা হয় শানের ছবিতে। যার মোক্ষম জবাব দিয়েছেন সংগীতশিল্পী।

Shaan

Advertisement

বছর দু’য়েক আগে ‘করম করদে’ নামের একটি মিউজিক ভিডিও তৈরি করেছিলেন শান। তার জন্যই ফেজ টুপি পরে মুসলিম সেজেছিলেন। ওই গানেরই একটি ফ্রেম ছবি হিসেবে শনিবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তাতেই কটূকথার বন্যা বয়ে যায়। এর জবাব দিয়ে আবার পরে একটি ভিডিও আপলোড করেন শান।

Advertisement

[আরও পড়ুন: ইদের পবিত্র দিনে আল্লাহর কাছে ‘রেহেম’ চেয়ে একটাই প্রার্থনা মীর আফসার আলির]

ভিডিওতে শান জানান, প্রথমে ভেবেছিলেন এই ধরনের কটাক্ষ, ব্যঙ্গ, বিদ্রুপ এড়িয়ে যাবেন। সাধারণ তাই-ই করে থাকেন। কিন্তু এত বেশি নেতিবাচক মন্তব্য করা হয়েছে যে তিনি এভাবে সোশ্যাল মিডিয়ায় এসে বক্তব্য পেশ করতে বাধ্য হয়েছেন।

সংগীতশিল্পী প্রথমেই জানান, তিনি কোনও সাফাই দিচ্ছেন না। শুধুমাত্র নিজের কথা সকলের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন। এরপরই প্রশ্ন করেন, কিছুদিন আগে যখন গোল্ডেন টেম্পলে গিয়ে যখন সেখান থেকে ছবি শেয়ার করেছিলেন তখন তো কেউ কোনও প্রশ্ন করেননি?

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shaan Mukherji (@singer_shaan)

এরপরই শান বলেন, মুম্বইয়ের যে জায়গায় তিনি বড় হয়েছেন সেখানে খ্রিস্টান ও মুসলিমদের সংখ্যা বেশি। তাঁর অনেক মুসলিম বন্ধু রয়েছে। কখনও তাঁদের আলাদা মনে হয়নি। কোনও সম্প্রদায়কে সম্মান করার মধ্যে কোনও ভুল কিছু নেই। উন্নয়নশীল দেশের নাগরিক হিসেবে যদি এটুকু সহনশীলতা, সম্মানবোধ ও মুক্তচিন্তা তো থাকতেই পারে। শান জানান, তিনি যেন হিন্দু ব্রাহ্মণ, তেমনই ভারতবাসী ও সর্বোপরি একজন মানুষ। ভারতীয় হিন্দু হিসেবেই গণতান্ত্রিক দেশের অন্যান্য ধর্মকে সম্মান করেন। সবশেষে সংগীতশিল্পী বলেন, “ভালবাসুন, সম্মান করুন, সংকীর্ণ মানসিকতা রাখবেন না। এতে আপনাদেরই লোকসান।” অক্ষয় তৃতীয়া ও পরশুরামের জন্মোৎসবের শুভেচ্ছাও জানান শান।

[আরও পড়ুন: সাদা টি-শার্ট, কালো চশমা, মন্নতের ছাদে চেনা পোজে ‘পাঠান’ শাহরুখ জানালেন ইদের শুভেচ্ছা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ